Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের অবিশ্বাস্য জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রবিবার ভারতের বিপক্ষে প্রথমবারের মত টি-২০ ম্যাচ জিতে ইতিহাস গড়েছে মাহমুদুল্লাহ রিয়াদের দল । আর সোমবার পাকিস্তানকে ওয়ানডে ম্যাচে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা । দুই দলের মধ্যে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় আর শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশ জিতেছে ১ উইকেটের ব্যবধানে ।

পাকিস্তান সফরে বাংলাদেশ নারী দল জয়ের দেখা পাচ্ছিল না একদমই। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর হেরেছিল প্রথম ওয়ানডেতেও। তবে সফরটা জয় দিয়েই শেষ করল বাংলাদেশের মেয়েরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করা পাকিস্তান ৪৮.৪ ওভারে অল আউট হয় ২১০ রানে । জবাবে দারুণ নাটকীয়তার পর এক বল আর এক উইকেট হাতে থাকতে বাংলাদেশের মেয়েরা জয় পেয়ে যায় ২১১ রান তুলে ।

টার্গেট তাড়ায় এক পর্যায়ে পাঁচ উইকেটে ১৮৭ রান তুলে ফেলে বাংলাদেশ । কিন্তু এরপরেই চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ । মনে হচ্ছিল ম্যাচটি আর জেতা হচ্ছে না । কিন্তু শেষ বেলায় জাহানারা আলম ১০ বলে অপরাজিত ৭ আর নাদিরা আক্তার ৬ বলে অপরাজিত ৪ রান করলে ম্যাচ জিতে যায় বাংলাদেশ ।

বাংলাদেশের ইনিংসে ওপেনার মুর্শিদা খাতুন করেছেন ৪৪ রান । তার ৬৭ বলের ইনিংসে ছিল ছয়টি চার । আরেক ওপেনার শারমিন সুলতানা করেছেন ২৬ বলে পাঁচটি চারে ২৭ রান ।

ম্যাচের সেরা ফারজানা হক করেছেন সর্বোচ্চ ৬৭ রান । তিনি খেলেছেন ৯৭ বল । তার ব্যাট থেকে আসে ছয়টি চার ।

অধিনায়ম রুমানা আহমেদ ৩১ রান করে রেখেছেন জয়ে বড় অবদান ।

পাকিস্তানের হয়ে সৈয়দা আরব শাহ আর অধিনায়ক বিসমাহ মারুফ নিয়েছেন দুইটি করে উইকেট ।

এর আগে পাকিস্তানের হয়ে ওপেনার নাহিদা খান করেছেন ৬৩ রান । এছাড়া আলিয়া রিয়াজ ৩৬ আর বিসমাহ মারুফ করেন ৩৪ রান ।

অধিনায়ক রুমানা তিনটি আর সালমা খাতুন নেন দুইটি উইকেট ।

আহাস/ক্রী/০০৮