Download WordPress Themes, Happy Birthday Wishes

নিষিদ্ধ সাকিব মাঠে নেমেই জেতালেন দলকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সব ধরণের ক্রিকেট থেকে বাংলাদেশের সাকিব আল হাসানকে নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ‘ আইসিসি’ । ভারতীয় জুয়াড়ির কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের অফার পেয়েও গোপন রাখার অপরাধে সাকিবকে সাজা দিয়েছে আইসিসি । প্রথমে বিশ্বসেরা অল রাউন্ডারকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল । তবে নিজের অপরাধ স্বীকার করে নেয়ায় তার সাজা নেমে এসেছে এক বছরে ।

এই মুহূর্তে বাংলাদেশের জাতীয় দল আছে ভারত সফরে । কিন্তু নিষিদ্ধ থাকায় সেই সফরের দলে নেই সাকিব । তিনি অবস্থান করছেন দেশেই । তবে দেশেও খেলা থেকে দূরে নেই সাকিব । ক্রিকেট খেলতে না পারলেও খেলছেন ফুটবল !

শুক্রবার সকালে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ফুটবল খেলতে নেমেছিলেন সাকিব । সামাজিক ফুটবল ক্লাব ফুটি হ্যাগসের হয়ে সাকিব মাঠে নামেন। প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল দ্যা কোরিয়ান এক্সপার্ট টিম। সাকিবরা ম্যাচটি জেতেন ৩-২ গোলের ব্যবধানে।

সাকিব যে দলের হয়ে খেলেছেন, সেই ফুটি হ্যাগসে ছিলেন বেশ কজন পেশাদার ফুটবলার।

সাকিব আল হাসানের বাবা মাসরুর রেজার ইচ্ছা ছিল ছেলেকে ফুটবলার হিসেবে গড়ে তোলার। সেটা অবশ্য হয় নি । তবে পেশাদার ক্রিকেট খেললেও ফুটবলের প্রতি সাকিব ঝোঁক রয়েছে। জাতীয় দলের সঙ্গে থাকলে মাঝে মধ্যেই ক্রিকেট মাঠে গা গরমের জন্য ফুটবল খেলায় মেতে ওঠেন ক্রিকেটাররা।

জাতীয় দলের বাইরে থাকা ফুটবল অনুরাগী সাকিব এবার মাঠেই খেললেন ফুটবল।

আহাস/ক্রী/০০৩