Download WordPress Themes, Happy Birthday Wishes

কোহলি হুমকি মনে করছেন যে টাইগারকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে দারুণ সূচনা করেও শেষ রক্ষা হয় নি বাংলাদেশের । টানা দুই ম্যাচ হেরে খোয়াতে হয়েছে টি-২০ সিরিজ । এর মধ্যে নাগপুরে শেষ টি-২০ তে একটা পর্যায়ে বাংলাদেশ ছিল জয়ের পথে । সব মিলিয়ে হতাশার সাথে শেষ করতে হয়েছে আশা জাগানিয়া টি- ২০ সিরিজটি ।

টি-২০ সিরিজের পর এবার দুই দলের মধ্যে টেস্ট সিরিজ লড়াই । দুই ম্যাচের সিরিজের প্রথমটিতে আগামীকাল বৃহস্পতিবার মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ইন্দোরে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

টি-২০ সিরিজে না থাকা অধিনায়ক বিরাট কোহলি আবার নিয়েছেন দলের দায়িত্ব । টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবার ভার তার কাঁধে ।

ইন্দোর টেস্ট শুরুর আগে কোহলি মনে করছেন , বাংলাদেশের মোস্তাফিজুর রহমান হতে পারেন ভারতের জন্য হুমকি !

অথচ টি-২০ সিরিজে একেবারেই সময় ভালো যায় নি মোস্তাফিজের । দুই ম্যাচে বল করতে পারেন নি দশ ওভার । তাতেই রান দিয়েছেন ৯২টি । পান নি কোন উইকেট । সব মিলিয়ে দুঃস্বপ্নের সিরিজ কাটানো ফিজকে প্রথম টেস্টের একাদশে রাখা হবে কিনা সেটা নিয়েই আছে সংশয় ।

অথচ সেই মোস্তাফিজকে নিয়ে সতর্ক থাকবে ভারত। কাটার মাস্টার যেকোনো সময় ম্যাচের মোর ঘুরিয়ে দিতে পারেন বলে জানিয়েছেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি।

হোলকার স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এক ভারতীয় সাংবাদিকের প্রশ্নের উত্তরে কোহলি জানান , ‘ ‘সে খুবই ভালো বোলার। আমরা তার বিপক্ষে খেলেছি। তবে লাল বলে নয়…আমার মনে হয় যেকোনো বাঁ হাতি পেসারই একটু অন্যরকম। হ্যাঁ, আপনার দরে যেহেতু বাঁহাতি পেসার নেই, খুব বেশি তাই খেলা হয়নি (বাঁহাতি পেসার), একটু বাড়তি মনোযোগ রাখতে হবে। এটা একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ ভালোভাবে উতরে যেতে হবে। বাঁ হাতি পেসারদের খেলা একটু কঠিন কারণ, তাদের আমরা নিয়মিত খেলি না। কাজেই বাংলাদেশের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে সে (মোস্তাফিজ) আমাদের জন্য হুমকি।’

কোহলি আরও জানান , ‘ আইপিএল খেলার কারণে ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে জানে। আমরাও তাকে খেলেছি। তবু আমার মনে হয় বাড়তি সতর্ক থাকা লাগবে । ’

২০১৫ সালে ভারতকে কাঁপিয়ে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আলোড়ন তুলেছিলেন মোস্তাফিজ। এই প্রতিপক্ষের বিপক্ষে সীমিত পরিসরের অনেকগুলো ম্যাচ খেললেও এখনো নামেননি টেস্টে। এবার সাদা পোশাকে প্রথমবার ভারতকে পাবেন মোস্তাফিজ।

ইন্দোরের হোল্কার স্টেডিয়ামের উইকেট বানানো হয়েছে শক্ত লাল মাটি দিয়ে। এখানকার উইকেট থেকে পেসারদেরই বাড়তি সুবিধা পাওয়ার কথা। তবে বাংলাদেশ মোস্তাফিজকে খেলানো নিয়ে যে দ্বিধায় আছে, বাঁহাতি পেসে অস্বস্তি জানানো কোহলির কথার পর তা কেটে যায় কিনা তা-ই এখন দেখার পালা।

আহাস/ক্রী/০০৯