Download WordPress Themes, Happy Birthday Wishes

কোলকাতা টেস্টে বিশেষ প্রস্তাব প্রত্যাখ্যান করলেন মাশরাফি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কোলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে চলমান সিরিজে বাংলাদেশ আর ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্ট । দিবা-রাত্রির এই ঐতিহাসিক টেস্টে ধারাভাষ্য দেয়ার প্রস্তাব পেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা । কিন্তু বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন বিনয়ের সাথে ।

৩৬ বছরের মাশরাফি বাংলাদেশের হয়ে টেস্ট খেলেছেন ৩৬টি । সর্বশেষ ২০০৯ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষবার টেস্ট খেলতে নেমেছিলেন তিনি । যদিও টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিক অবসর নেন নি , কিন্তু ক্রিকেটের দীর্ঘ এই ধারায় তার ফেরারও কোন সম্ভাবনা নেই । অন্যদিকে টি-২০ ক্রিকেট থেকে অধিনায়ক থাকাবস্থায় অবসর নিয়েছেন ২০১৭ সালের এপ্রিলে , শ্রীলঙ্কা সিরিজে ।

এই মুহূর্তে শুধু ওয়ানডে ক্রিকেট নিয়েই আছেন মাশরাফি । যদিও সেই ওয়ানডেও আগামী মে-জুনের আগে খেলা হচ্ছে না বাংলাদেশের। তাই মাশরাফি বিন মর্তুজার এই ফাঁকা সময়ই কাজে লাগাতে চেয়েছিল স্টার স্পোর্টস।

আগামী ২২ নভেম্বর থেকে কোলকাতায় শুরু হচ্ছে বাংলাদেশ বনাম ভারতের দিন-রাতের টেস্ট ম্যাচ । ঐতিহাসিক এই গোলাপি বলের টেস্টের জন্য স্টার স্পোর্টসের পক্ষ থেকে হয়ে বাংলায় ধারাভাষ্য দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল ম্যাশকে । কিন্তু সেটা গ্রহণ করেন নি বাংলাদেশের একদিনের ক্রিকেট দলের অধিনায়ক ।

এই নিয়ে নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি জানিয়েছেন , ‘আমাকে গোলাপি বলের টেস্টে ধারাভাষ্য দিতে বলা হয়েছিল। কিন্তু আমি আগ্রহী হইনি। ওদেরকে না বলে দিয়েছি।’

ধারাভাষ্য না দিলেও ইডেনের গ্যালারিতে দেখা যাবে মাশরাফিকে। এ ব্যাপারটি নিশ্চিত করে তিনি জানান, ‘এই ম্যাচটি দেখার ইচ্ছা আছে। আশা করি, খেলার সময় আমি কলকাতাতেই থাকব।’

আহাস/ক্রী/০০৪