Download WordPress Themes, Happy Birthday Wishes

কোলকাতায় আটকে দেয়া হল সাইফকে !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শেষ হয়েছে বাংলাদেশের ভারত সিরিজ । কোলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনসে ইনিংস হারের মধ্য দিয়ে শেষ হয়েছে বাংলাদেশের এই সফর । ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে টাইগাররা । অন্যদিকে দুই ম্যাচের টেস্ট সিরিজে হয়েছে লজ্জাজনক হোয়াইট ওয়াশ ।

ভারতের বিপক্ষে সিরিজ শেষ করে ইতোমধ্যেই দেশে ফিরতে শুরু করেছে বাংলাদেশ দল । তবে পুরো দল একসাথে না , ফিরছে আলাদা আলাদা কয়েকটি গ্রুপে ভাগ হয়ে ।

সিরিজ শেষ ২৫ নভেম্বর দেশে ফেরার কথা ছিল সাইফ হাসানের । যদিও চোটের কারণে ঐতিহাসিক ইডেন টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি । এবার এই তরুণ ক্রিকেটার পড়লেন আরেক বিড়ম্বনায়। ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়ায় দেশে ফিরতে এয়ারপোর্ট গেলেও আবার উল্টো হোটেলে ফেরত আসেন তিনি। ভিসার মেয়াদ বাড়িয়ে তাকে ফেরানোর চেষ্টা করছে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন।

২৫ নভেম্বর দেশে ফেরার বিমান ধরতে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু বিমানবন্দরে যান সাইফ। সেখানেই ধরা পড়ে তার ভিসার মেয়াদ ফুরিয়ে যাবার বিষয়টি । ফলে বাংলাদেশ বিমানের বোর্ডিং থেকে তাকে ফিরিয়ে দেন কর্তৃপক্ষ।

জানা গেছে , ২৪ নভেম্বর ছিল সাইফের ভারতীয় ভিসার মেয়াদ ।টেস্ট সিরিজ খেলতে সাইফ ভারতে এসেছিলেন গেল ৮ নভেম্বর। কিন্তু তার ভিসা করানো হয়েছিল বেশ আগে। বিসিবি একাদশের হয়ে বিদর্ভের বিপক্ষে গেল জুন মাসে ভারতে খেলতে এসেছিলেন তিনি। এবার জাতীয় দলের হয়ে ভারত সফরের শেষ দিকে তার সেই ভিসার মেয়াদ যে ফুরিয়ে যাচ্ছে, বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের কেউই তা নজরে আনেননি।

সাইফ জানান , ‘ আমার ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। ২৪ তারিখ পর্যন্ত মেয়াদ ছিল। তবে আমি যাচ্ছিলাম পরের দিন। শিগগির এ সমস্যার সমাধান হয়ে যাবে। ‘

ভারত-বাংলাদেশের গোলাপি বলের টেস্ট শেষ হয় তিন দিনেই। ২৪ নভেম্বর ছিল ম্যাচের তৃতীয় দিন। খেলা আগে শেষ হওয়ায় ওই দিন রাতেই মুমিনুল হকসহ চার ক্রিকেটার দেশে ফেরেন। সাইফ, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেনের ফ্লাইট ছিল পর দিন। বাকি তিনজন ফিরতে পারলেও ভিসার মেয়াদ না থাকায় হোটেলে ফিরতে হয় সাইফকে।

আহাস/ক্রী/০০৭