Download WordPress Themes, Happy Birthday Wishes

এমবাপ্পের মুল্য মাত্র ৪০০ মিলিয়ন ইউরো !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বর্তমান বিশ্ব ফুটবলে কিলিয়ান এমবাপ্পে অন্যতম সেরা প্রতিভা , তাতে কোন সন্দেহ নেই । ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসি পরবর্তী যুগে ফুটবলটা শাসন করবেন এই ফরাসী তরুণ , এমনটাও ভবিষ্যৎবানী করে রেখেছেন অনেক বোদ্ধা । আর সেটা সঙ্গত কারণেই ।

মাত্র একুশ বছর পেরুবার আগেই বিশ্বকাপ জিতে নিয়েছেন এমবাপ্পে । হয়েছেন সর্বশেষ রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান ফুটবলার । ইতোমধ্যেই ক্লাব আর দেশের হয়ে পেরিয়েছেন ১০০ গোলের মাইল ফলক । সাথে জোগাড় করেছেন আরও অনেক ব্যক্তিগত আর দলীয় ট্রফি । সব মিলিয়ে এমবাপ্পে যেভাবে শুরু করেছেন তার ক্যারিয়ার , তাতে বড় কোন বিস্ময়কর বাঁধা না এলে তিনিই হবেন আগামীর সেরা ফুটবলার – সন্দেহ কি !

এমবাপ্পে এই মুহূর্তে খেলছেন নিজ দেশের চ্যাম্পিয়ন দল প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) । কিন্তু তাকে পাওয়ার জন্য অনেকদিন ধরেই চেষ্টা করে আসছে স্পেনের জায়ান্ট রিয়েল মাদ্রিদ । বিশেষ করে ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ার পর থেকেই লস ব্লাংকোসরা চাইছে এমবাপ্পেকে ।

গত মৌসুমে অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত এমবাপ্পেকে পায় নি রিয়েল । শেষ পর্যন্ত তারা দলে ভিড়িয়েছে বেলজিয়ামের সুপারস্টার ইডেন হ্যাজার্ডকে । কিন্তু হ্যাজার্ড হোয়ে উঠতে পারেন নি রোনালদোর বিকল্প । সেই কারণেই তারা আবারও ধাওয়া করেছে এমবাপ্পের পিছু ।

জানা গেছে , এমবাপ্পেকে কিনতে ৪০০ মিলিয়ন ইউরো গুনতে রাজি রিয়াল মাদ্রিদ। এবার পিএসজিকে এমন প্রস্তাব দিতে চলেছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি! স্প্যানিশ সংবাদ মাধ্যম ‘এএস’র বরাতে এই তথ্য জানিয়েছে ‘দ্য সান’।

‘ক্লাসিওমার্কাতো’ দাবি করেছে, রোনালদোর বিকল্প হিসেবে এমবাপ্পেকে কিনতে চান ফ্লোরেন্তিনো পেরেজ। এজন্য এমনকি ট্রান্সফার ফি’র নতুন বিশ্বরেকর্ড গড়তে হলেও তাতে রাজি রিয়াল সভাপতি।

এদিকে বেশ কিছু স্প্যানিশ সংবাদমাধ্যম দাবি করেছে, রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন এমবাপ্পে নিজেই। শুধু তা-ই নয়, রিয়াল কোচ জিনেদিন জিদান নিজেও দাবি করেছেন তার স্বদেশী ফুটবল তারকার স্বপ্ন রিয়ালের হয়ে খেলা।  যদিও  পিএসজি তাদের সেরা তারকাকে নিয়ে রিয়ালের স্বপ্ন দেখা বন্ধ করতে বলেছে।

এমবাপ্পেকে ধরে রাখতে তার বার্ষিক বেতন বাড়িয়ে প্রায় ৪০ মিলিয়ন ইউরো করতে চলেছে পিএসজি। এজন্য তাকে পেতে ৪০০ মিলিয়ন ইউরোর অকল্পনীয় অফারের কথা ভাবছে রিয়াল।

আহাস/ক্রী/০০৩