Download WordPress Themes, Happy Birthday Wishes

এক ওভারে হ্যাট্রিকসহ চার উইকেট নিলেন চাহার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচে বিশ্বরেকর্ড গড়েছিলেন দীপক চাহার । করেছিলেন হ্যাট্রিক । যা টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম কোন ভারতীয় বোলারের হ্যাট্রিক । এমন ইতিহাস গড়ার পর আবারও হ্যাট্রিকের নজির গড়েছেন ভারতীয় বোলার ।

চাহার এবার হ্যাট্রিক করেছেন ভারতের ঘরোয়া আসর ‘ সৈয়দ মুস্তাক আলি ‘ টি-২০ টুর্নামেন্টে । নাগপুরে প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হ্যাটট্রিক করার ৪৮ ঘণ্টার মধ্যে ঘরোয়া টি-২০ ক্রিকেটে পুনরায় হ্যাটট্রিক করলেন চাহার। অর্থাৎ তিন দিনে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে পর পর দু’টি ম্যাচে মাঠে নেমে দু’টি হ্যাটট্রিক করার বিরল কৃতিত্ব অর্জন করেন দীপক।

রবিবার নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষটিতে মোকাবেলা করে ভারত আর বাংলাদেশ । আগের দুই ম্যাচেই দুই দলের ঝুলিতে ছিল একটি করে জয় । ফলে শেষ ম্যাচটি ছিল সিরিজ নির্ধারণী ফাইনাল । এমন ম্যাচে ভারত জিতেছে ৩০ রানে । আর চাহার নেন ৭ রানের বিনিময়ে ৬টি উইকেট । যা কিনা টি-২০ ক্রিকেটে সেরা বোলিংয়ের বিশ্বরেকর্ড ।

ম্যাচে দুর্দান্ত এক হ্যাট্রিক করেন চাহার । ১৮তম ওভারের শেষ বলে এবং ২০তম ওভারের প্রথম দু’টি বলে বাংলাদেশের ৩ জন ব্যাটসম্যানকে পর পর ফিরিয়ে দিয়েছিলেন চাহার।

সেই রেশ কাটতে না কাটতেই ঘরোয়া সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফিতে বিদর্ভে বিরুদ্ধে ১৮ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন চাহার। ইনিংসের ১৩তম ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে চাহার আউট করেন যথাক্রমে দর্শন নালকান্ডে, শ্রীকান্ত ওয়া ও অক্ষয় ওয়াদকরকে। তার আগে ওই ওভারের প্রথম বলেই রুশভ রাঠোরের উইকেটিও তুলে নেন দীপক। অর্থাৎ এক ওভারে ৪টি উইকেট নেন তিনি।

চাহারের এমন বোলিংয়ের পরেও অবশ্য হেরেছে তার দল রাজস্থান । বৃষ্টির জন্য ১৩ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে বিদর্ভ ৯ উইকেটের বিনিময় ৯৯ রান তোলে। পরে ডার্কওয়ার্থ এন্ড লুইস নিয়মে জয়ের জন্য রাজস্থানের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৩ ওভারে ১০৭ রানের। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান ৮ উইকেটে ১০৫ রানে আটকে যায়।

শেষ পর্যন্ত চাহারের দুর্দান্ত বোলিংয়েও মাত্র ১ রানে হেরে যায় রাজস্থান ।

আহাস/ক্রী/০০১