Download WordPress Themes, Happy Birthday Wishes

শিরোপা জিতেও দুঃসংবাদ পেতে হল জোকোভিচকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্যারিস মাস্টার্স ওপেনের শিরোপা জিতে নিয়েছেন নোভাক জোকোভিচ । আসরের ফাইনালে ক্যানাডার ড্যানিস শাপোভালোভকে হারিয়ে তিনি জিতে নিয়েছেন এই শিরোপা । তবে ক্যারিয়ারের ৩৪ তম এটিপি শিরোপা জয়ের পরেও খুব খুশী হতে পারছেন না সার্বিয়ার মহাতারকা । কারণ তাকে যে হারাতে হচ্ছে পুরুষ টেনিসের শীর্ষস্থান ।

প্যারিসের ফাইনালে বিশ্বের ২৮ নম্বর শাপোভালোভকে ৬-৩, ৬-৪ গেমে উড়িয়ে দিয়েছেন জোকোভিচ । সরাসরি সেটে ম্যাচ জিততে তিনি সময় নিয়েছেন মাত্র এক ঘণ্টা পাঁচ মিনিট । বোঝাই যাচ্ছে , কি দাপটে তিনি জিতেছেন এই শিরোপা ।

এই আসর থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছিলেন রজার ফেদেরার । রাফায়েল নাদাল টুর্নামেন্টের মাঝ পথেই চোটের জন্য কোর্ট ছেড়েছেন৷ এই অবস্থয় বিগ থ্রি’র বাকি একজনই ছিলেন প্যারিস মাস্টার্স জয়ের প্রধান দাবিদার৷ ফেভারিট হিসাবে কোর্টে নেমে প্রত্যাশা পূরণ করেছেন জোকো ।

প্যারিসে এটা জোকোভিচের পঞ্চম শিরোপা জয়। এছাড়াও চলতি বছরে সব মিলিয়ে পঞ্চম শিরোপা জয় জয় করেন তিনি। সব মিলিয়ে সার্বিকভাবে এটি তার কেরিয়ারের ৭৭ নম্বর এটিপি খেতাব । এবছর দু’টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন নোভাক । অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডন ছাড়া মাদ্রিদ ও টোকিও ওপেনের খেতাবও ইতিমধ্যেই ঘরে তুলেছেন তিনি । এবার তার সঙ্গে যোগ হল প্যারিস মাস্টার্স ।

কিন্তু এত কিছুর পরেও চলতি সপ্তাহেই টেনিসের শীর্ষস্থান তাকে ছেড়ে দিতে হচ্ছে স্পেনের রাফায়েল নাদালের কাছে ।

আহাস/ক্রী/০০২