Download WordPress Themes, Happy Birthday Wishes

শক্তিশালী জর্ডানকে জিততে দেয় নি বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাহারাইনে চলমান এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ম্যাচে শক্তিশালী জর্ডানকে রুখে দিয়েছে বাংলাদেশ । ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে থাকা জর্ডানের বিপক্ষে বাংলাদেশের এই ড্র দেশের ফুটবলের জন্য যে কোন বিচারেই বড় সাফল্য ।

শুক্রবার ‘ই’ গ্র“পের বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে জর্ডানের মুখোমুখি হয় বাংলাদেশ । বাহারাইনের মানামায় ম্যাচটি শেষ হয় ১-১ গোলে ।

বিরতির বাঁশির আগ মুহূর্তে গোল দিয়ে এগিয়ে যায় জর্ডানের যুবারা। বাংলাদেশের ডিফেন্ডার ইয়াছিন আরাফাত ৭৬ মিনিটে গোল করে সমতা ফিরিয়ে আনেন।

চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক বাহারাইনের বিপক্ষে ০-৩ গোলে হেরেছিল বাংলাদেশ । তবে দ্বিতীয় ম্যাচে ড্র করার গোলে চূড়ান্ত পর্বে যাওয়ার ক্ষীণ সম্ভাবনা জেগেছে ইয়াসিন আরাফাতের দলের। সেই ক্ষেত্রে গ্রুপের শেষ ম্যাচে ভুটানের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে বাংলাদেশকে । সেই সাথে তাকিয়ে থাকতে হবে বাহারাইন এবং জর্ডানের ম্যাচের ফলাফলের দিকে ।

রবিবার ভুটানের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের যুব দল ।

এর আগে বাংলাদেশের জাতীয় দল দুইবার খেলেছিল জর্ডানের বিপক্ষে । । দুই দেশের জাতীয় দল অতীতে দুইবার মুখোমুখি হয়েছে। দুটি ম্যাচই গত রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে। ঢাকায় জর্ডান জিতেছিল ৪-০ গোলে, আম্মানে জিতেছিল ৮-০তে। বাংলাদেশ যেখানে ফিফা র‍্যাংকিংয়ের ১৮৪ তম অবস্থানে আছে , সেখানে জর্ডানের অবস্থান ৯৮ তম । অর্থাৎ নিজেদের চেয়ে ৯৮ ধাপ এগিয়ে থাকা জর্ডানের বিপক্ষে এই জয় বাংলাদেশের জন্য অনেক বড় সাফল্য ।

আহাস/ক্রী/০০১