Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারত থেকে সাকিবের জন্য সুখবর

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্রিকেট জুয়াড়িদের পাওয়া ম্যাচ ফিক্সিংয়ের অফার পেয়েও গোপন রেখেছিলেন সাকিব আল হাসান । সেই অপরাধে ক্রিকেটের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র দেয়া এক বছরের নিষেধাজ্ঞায় আছেন তিনি । আগামী অক্টোবরের আগে খেলায় ফেরার কোন সম্ভাবনা নেই বাংলাদেশের এই বিশ্বসেরা অল রাউন্ডারের । তিনি নেই ক্রিকেট সংক্রান্ত অন্য কোন বিষয়েও ।

তবে এর মধ্যেই ভারত-আর্মির বর্ষসেরা ক্রিকেটারের নমিনি তালিকায় দেখা গেছে সাকিবের নাম । ভারতীয় ক্রিকেট সমর্থকদের সবচেয়ে বড় গ্রুপ ‘ভারত আর্মি’ । তারা প্রতি বছর বিশ্বের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারদের ‘প্লেয়ার অব দ্য ইয়ার’পুরস্কার দিয়ে থাকে। সেখানে এবার জায়গা করে নিয়েছেন সাকিব ।

৩২ বছর বয়সী সাকিবের সঙ্গে ভারত আর্মি অ্যাওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি হিসেবে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোক, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

মুলত সর্বশেষ আইসিসি বিশ্বকাপের পারফর্মেন্সের জন্যই চার ক্রিকেটারকে রাখা হয়েছে সেরার তালিকায় । ২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচে ৬০৬ রান করেন সাকিব। যেখানে ছিল দুটি সেঞ্চুরি আর পাঁচটি ফিফটি। বল হাতে নিয়েছেন ১১ উইকেট।

ভারতের ক্রিকেট সমর্থক গোষ্টি ভারত আর্মি প্রতিবছরই সমর্থকদের ভোটে এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের পোল পোস্টের মাধ্যমে বিজয়ী নির্বাচিত করা হবে।

আহাস/ক্রী/০০১২