Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বরেকর্ড গড়ে কিউইদের হারিয়েছে ইংল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অ্যালেক্স হেইলসের পর মাত্র দ্বিতীয় ইংলিশ ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে সেঞ্চুরির দেখা পেয়েছেন ডেভিড মালান । এছাড়া ইংল্যান্ডের হয়ে দ্রুততম টি-২০ হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন অধিনায়ক ইয়ান মরগান । সেই সাথে ইংল্যান্ড গড়েছে টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড ।  এখানেই শেষ নয় , ম্যাচে মালান আর মরগান গড়েছেন তৃতীয় উইকেটে সর্বোচ্চ রানের  বিশ্বরেকর্ড । 

এমন রেকর্ড গড়া ম্যাচে দাপটের সাথে ৭৬ রানে নিউজিল্যান্ডকে হারিয়ে ২-২ এ সমতা এনেছে ইংল্যান্ড । ফলে সিরিজের শেষ ম্যাচ এখন হয়ে দাঁড়িয়েছে ফাইনাল ।

শুক্রবার (১১ নভেম্বর) ন্যাপিয়ারে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা ইংল্যান্ড ২০ ওভারে তোলে তিন উইকেটে ২৪১ রান । এর আগে ২০১৬ সালে মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৩০ রান তুলেছিল ইংলিশরা । জবাবে ১৬.৫ ওভারে ১৬৫ রানে অল আউট হয় নিউজিল্যান্ড ।

টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ড ১৬ রানেই হারায় প্রথম উইকেট । ব্যক্তিগত ৮ রানে ফেরেন ওপেনার জনি বেয়ারস্টো । আরেক ওপেনার টম বেন্টন করেন ২০ বলে করেন ৩১ রান ।
এরপরেই ম্যাচজয়ী জুটি গড়েন মালান আর মরগান । দুইজনে মিলে তৃতীয় উইকেটে ১৮২ রান । যা টি-২০ ক্রিকেটে  তৃতীয় উইকেটে বিশ্বরেকর্ড । আগের রেকর্ড ছিল ইংল্যান্ডেরই । ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় উইকেটে  ১৫২ রান যোগ করেছিলেন হেইলস আর মরগান ।  সেটা ছিল  চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে । 

মালান খেলেছেন অপরাজিত ১০৩ রানের অনবদ্য ইনিংস । তার ৫১ বলের ইনিংসে ছিল নয় চার আর  ছয়টি ছক্কা । অথচ মালানের শুরু  দেখে মনেই হয় নি এমন কিছু করতে যাচ্ছেন তিনি ।  শুরুর ১৮ বলে তিনি পেয়েছিলেন ১৯ রান । কিন্তু  পরের ৩১ বলে পেয়ে যান তিন অংকের দেখা । 

সেঞ্চুরির সুযোগ ছিল মরগানের সামনেও । তিনি আউট হয়েছেন ৯১ রানে । তার ৪৭ বলে ছিল সাতটি করে চার আর ছক্কা । এই ইনিংস খেলার পথে মাত্র ২১ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন ইংলিশ অধিনায়ক । যা ইংল্যান্ডের হয়ে দ্রুততম  হাফ সেঞ্চুরির  রেকর্ড । 

টার্গেট তাড়ায় নিউজিল্যান্ডের হয়ে অধিনায়ক টিম সাউথি খেলেছেন ৩৯ রানের ইনিংস । 

ইংল্যান্ডের হয়ে ম্যাথিউ পার্কিনসন নিয়েছেন চার উইকেট । 

আগামী রবিবার অকল্যান্ডে অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে  পঞ্চম আর শেষ টি-২০ ম্যাচ ।

আহাস/ক্রী/০০৫