Download WordPress Themes, Happy Birthday Wishes

পাঞ্জাব ছেড়ে নতুন ঠিকানায় যোগ দিলেন অশ্বিন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগেই শোনা গিয়েছিল , ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবে আর থাকছেন না রবিচন্দ্রন অশ্বিন । পাঞ্জাবের অধিনায়ক যোগ দেবেন নতুন দলে । অবশেষে সেই গুঞ্জন সত্যি হয়েছে । পাঞ্জাব ছেড়ে দিল্লী ক্যাপিটালসে যোগ দিয়েছেন ভারতীয় এই স্পিনার ।

দিল্লীর ফ্রেঞ্চাইজি সুত্রে অশ্বিনের দলবদলের কথা নিশ্চিত করা হয়েছে । এই বিষয়ে দলের এক অফিশিয়াল জানান , ‘ হ্যাঁ , অশ্বিনের সাথে আমাদের চুক্তি হয়ে গেছে । তিনি দিল্লীর হয়েই খেলবেন আগামীতে । খুব শীঘ্রই আমরা এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেব । ‘

অশ্বিনের অধীনে গত দুই মৌসুমে দারুণ শুরু করেও আইপিএলের দ্বিতীয় ভাগে এসে ছন্দ হারায় পাঞ্জাব । ২০১৮ সালে সপ্তম আর ২০১৯ সালএ ষষ্ঠ হয়ে আইপিএল শেষ করেছিল পাঞ্জাব । ফলে তার উপর খুব বেশী সন্তুষ্ট ছিল না পাঞ্জাব ফ্রেঞ্চাইজিরা । বিশেষ করে পাঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়া নেতিবাচক ছিলেন অশ্বিনের বিষয়ে ।

তবে অশ্বিনকে দলে রাখার চেষ্টা চালিয়ে গিয়েছেন অনিল কুম্বলে । পাঞ্জাবের ‘ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশন্স’ কুম্বলে অশ্বিনের বিষয়ে বোর্ডের সাথে কথাও বলেন । কিন্তু কোন কাজ হয় নি । আর অশ্বিন নিজেও দল ছাড়তে আগ্রহী ছিলেন । সব মিলিয়ে তাই আসন্ন আইপিএলে পাঞ্জাবের বদলে দিল্লীতেই দেখা যাচ্ছে ভারতীয় এই স্পিনারকে ।

আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হবে পরবর্তী আইপিএলের খেলোয়াড় নিলাম । কিন্তু তার আগেই ট্রেড চুক্তির আওতায় নিলামের বাইরেই এ দলবদল সম্পন্ন করেছে দুই দল। জানা গিয়েছে ২০১৮ সালের নিলামে থাকা ভিত্তিমূল্য ৭ কোটি ৬০ লাখ রুপির বিনিময়েই অশ্বিনকে দলে পেয়েছে দিল্লি। তবে এর সঙ্গে আবার অনানুষ্ঠানিকভাবে ভালো পরিমাণের অর্থ দিতে হয়েছে অশ্বিনকেও।

অশ্বিনকে দলে ভেড়ানোর জন্য নগদ মুল্য  ছাড়াও বাঁহাতি স্পিনার জ্বগদেশ সুচিথকে ছাড়তে হয়েছে দিল্লির। সবশেষ আইপিএলে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে দিল্লি ক্যাপিট্যালসে খেলেছিলেন ২০ লাখ রুপি ভিত্তিমূল্যের সুচিথ। এবার তিনি খেলবেন পাঞ্জাবে । 

আহাস/ক্রী/০০১