Download WordPress Themes, Happy Birthday Wishes

আফগান লেগ স্পিনারের চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এখনও জাতীয় দলের হয়ে খেলা হয় নি আফগানিস্তানের কাইস আহমেদ । আফগানিস্তানের ১৯ বছর বয়সী তারকা বিহ দেশের হয়ে খেলেছেন একটিমাত্র টেস্ট । কিন্তু তারপরেও এই এই লেগ স্পিনার ক্রমশ হয়ে উঠছেন বিশ্বতারকা । একের পর এক নাম লিখিয়ে চলেছেন বিশ্বের বিভিন্ন ফেঞ্চাইজি ক্রিকেট আসরে । সর্বশেষ তাকে দলে ভিরিয়ে চমক দেখিয়েছে ইংলিশ কাউন্টি ক্রিকেটের দল গ্লুস্টারশায়ার ।

চলতি মৌসুমেই কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানে উন্নিত হয়েছে গ্লুস্টারশায়ার । আর আগমনের প্রথম বছরেই চমক দিয়ে শক্তিশালী দল গঠনের উদ্যোগ নিয়েছে তারা । সেই লক্ষ্যেই তারা দলে ভিড়িয়েছে আফগানিস্তানের তরুণ লেগ স্পিনার কাইস আহমেদকে ।

কাইস আহমেদ গ্লুস্টারশায়ারের হয়ে খেলবেন পুরো টি-২০ ব্লাস্ট আসরে । সেই সাথে কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ ছয়টি ম্যাচেও নতুন দলের হয়ে নামবেন তিনি ।

আফগানিস্তানের বয়সভিত্তিক দলের হয়ে নজরকাঁড়া কাইসের টেস্ট ডেব্যু হয়েছে সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে । কিন্তু সিনিয়র দলের হয়ে খেলেন নি কোন ওয়ানডে কিংবা টি-২০ । অথচ এর মধ্যেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ , বিগ ব্যাশ আর বাংলাদেশ প্রিমিয়ার লীগের মত আসরে খেলা হয়ে গেছে তার । সর্বশেষ বিপিএলে ছয় ম্যাচে ছয় উইকেট নিয়েছিলেন । তিনি সুযোগ পেয়েছেন আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য হান্ড্রেড ক্রিকেট আসরেও ।

আহাস/ক্রী/০০৯