Download WordPress Themes, Happy Birthday Wishes

অস্ট্রেলিয়ার বিস্ময়কর বিশ্বরেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ার কাছে আরও একবার অসহায় আত্মসমর্পণ করল পাকিস্তান । তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষটিতে পাকিস্তান হেরেছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে । বৃষ্টিতে প্রথম ম্যাচ পরিত্যক্ত হবার পর টানা দুই ম্যাচেই বড় ব্যবধানে পাকিস্তানের বিরুদ্ধে জয় পেয়েছে অস্ট্রেলিয়া ।

প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয় । সেই ম্যাচে ব্যাট করতে নেমে বৃষ্টির বাঁধার আগে কোন উইকেট হারায় নি অস্ট্রেলিয়া । দ্বিতীয় ম্যাচে হারায় তিন উইকেট । আর শেষ ম্যাচেও কোন উইকেট হারাতে হয় নি অজিদের । ফলে তিন ম্যাচের সিরিজে অজিরা হারিয়েছে মাত্র তিনটি উইকেট । তিন ম্যাচের টি-২০ সিরিজে এটাই কোন দলের এত কম উইকেট হারাবার প্রথম ঘটনা ।

শুক্রবার পার্থে প্রথমে ব্যাট করে ২০ ওভারে আট উইকেটের বিনিময়ে তোলে মাত্র ১০৬ রান । জবাবে ১১.৫ ওভারেই বিনা উইকেটে ১০৯ রান করে জয় পেয়ে যায় স্বাগতিক অস্ট্রেলিয়া ।

টার্গেট তাড়ায় ৩৫ বলে ৪৮ রান করেন ডেভিড ওয়ার্নার । তিনি অপরাজিত ইনিংসে মেরেছেন চারটি চার আর দুইটি ছক্কা ।

হাফ সেঞ্চুরি করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ । তিনিন অপরাজিত ৫২ রান করেন ৩৬ বলে । তার ব্যাট থেকে আসে চারটি চার আর তিনটি ছক্কা ।

এর আগে পাকিস্তানের ইনিংসে মাত্র দুইজন পেয়েছেন দুই অংকের রানের দেখা । ওপেনার ইমাম উল হক দুইটি চারে করেন ১৪ বলে ১৫ রান । আর ৩৭ বলে ছয়টি চারে ৪৫ রান করেছেন ইফতিখার আহমেদ ।

অজিদের হয়ে বল হাতে অ্যাবোট ৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট নেন। দারুণ বোলিং করে ম্যাচসেরাও নির্বাচিত হন তিনি। স্টার্ক ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন ২টি উইকেট। আর রিচার্ডসন ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন ৩টি উইকেট।

আহাস/ক্রী/০০৮