Download WordPress Themes, Happy Birthday Wishes

অবশেষে বাংলাদেশ-ভারত ম্যাচে ধোনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ার এখন শেষ পর্যায়ে । অনেকেই অপেক্ষায় আছে তার অবসরের ঘোষণার । তিনি এখন জাতীয় দলেও নেই । সর্বশেষ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই খেলার বাইরে আছেন তিনি । যে কারণে বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজেও নেই ভারতের সাবেক ‘ক্যাপ্টেন কুল’ ।

বাংলাদেশের বিপক্ষে ধোনি খেলবেন এমন কোন সম্ভাবনাও নেই । কিন্তু না খেলেও তিনি থাকছেন সিরিজের দ্বিতীয় আর শেষ টেস্টে । কোলকাতার ইডেন গার্ডেন্সে যা শুরু হবে আগামী ২২ নভেম্বর ।

ধোনি টেস্ট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই । ২০১৪ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলেই তিনি দীর্ঘ পরিসরের ক্রিকেটকে বিদায় জানান । সেই সিদ্ধান্তের কোন পরিবর্তন আসে নি ।

তবে কোলকাতা টেস্টে বাংলাদেশ আর ভারত খেলবে দিবা-রাত্রির ম্যাচ । সেই ম্যাচে থাকছেন ধোনি । তবে খেলোয়াড় হিসেবে নন, ধারাভাষ্যকার হিসেবে থাকতে পারেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ইডেন টেস্টে স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য দিতে পারেন ধোনি।

শুধু ধোনিই নন, ভারতের সাবেক সব টেস্ট অধিনায়কদের ‘অতিথি ধারাভাষ্যকার’ হিসেবে বক্সে নিয়ে আসতে চায় ভারতীয় ক্রীড়াভিত্তিক চ্যানেল স্টার স্পোর্টস।

সেখানে ভারতের সাবেক অধিনায়করা টেস্ট ইতিহাসে নিজেদের প্রিয় মুহূর্তগুলো নিয়ে স্মৃতি রোমন্থন করবেন। আর সেই কারণেই ধোনিকে দেখা যেতে পারে কমেন্ট্রি বক্সে। এর আগে কখনই ধারাভাষ্য দেননি ধোনি।

আগামী ২২ নভেম্বর কলকাতায় শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম দিবা-রাত্রির টেস্ট দেখার আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে টেস্ট ম্যাচ দেখতে কলকাতা যেতে পারেন প্রধানমন্ত্রী।

আহাস/ক্রী/০০৫