Download WordPress Themes, Happy Birthday Wishes

সৌম্যর ব্যাটে নিশ্চিত হলো খুলনার জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দ্বিতীয় রাউন্ডে এসে চলমান জাতীয় ক্রিকেট লীগে প্রথম জয়ের দেখা পেয়েছে খুলনা বিভাগ । প্রথম রাউন্ডে ড্র করা খুলনা এবার সাত উইকেটে হারিয়েছে রাজশাহীকে । খুলনার জয়ে স্বস্তির বিষয় সৌম্য সরকারের রানে ফেরা । ওপেনার সৌম্য অপরাজিত হাফ সেঞ্চুরি করে দলের জয়ে রেখেছেন বেশ খানিকটা অবদান ।

রবিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শেষ হওয়া ম্যাচের প্রথম ইনিংসে রাজশাহী ২৬১ রানে অল আউট হয় । জবাবে খুলনা প্রথম ইনিংসে তোলে ৩০৯ রান । দ্বিতীয় ইনিংসে রাজশাহীর সংগ্রহ ছিল মাত্র ১৭০ রান ।

সব মিলিয়ে খুলনার সামনে জয়ের জন্য টার্গেট ছিল মাত্র ১২৩ রানের । যা শেষ দিন লাঞ্চের আগেই স্বাগতিকরা পেরিয়ে যায় ২২.১ ওভারে তিন উইকেটের খরচায় ।

খুলনার হয়ে অপরাজিত ৫০ রান করেছেন সৌম্য । তার ৫৯ বলের ইনিংসে ছিল তিনটি করে চার আর ছক্কা ।

সম্প্রতি অফফর্মের কারণে বাদ পড়েছিলেন ঘরের মাঠে হওয়া ত্রিদেশীয় সিরিজের স্কোয়াড থেকে। এরপর ঘরোয়া ক্রিকেট বা ‘এ’ দলের হয়ে তেমন কোনো পারফরম্যান্স না করেই আবার ফিরেছেন ভারত সফরের টি-টোয়েন্টি দলে। ফলে স্বাভাবিকভাবেই নানান প্রশ্ন উঠেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সৌম্য সরকারের জায়গা নিয়ে।

বিশেষ করে চলতি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে একমাত্র ইনিংসে ৩৬ ও দ্বিতীয় রাউন্ডের প্রথম ইনিংসে ০ রানে আউট হওয়ায়, সৌম্যকে নিয়ে চলমান সমালোচনা বেড়ে আরও কয়েকগুণ। অবশেষে অপরাজিত হাফসেঞ্চুরিতে দলকে জেতানোর মাধ্যমে এসব সমালোচনা খানিক কমানোর ব্যবস্থা করলেন সৌম্য নিজেই।

ম্যাচে ৪ রানে আউট হয়েছেন আরেক ওপেনার এনামুল হক বিজয় । ইমরুল কায়েস ২২ আর মোহাম্মদ মিথুনের ব্যাট থেকে আসে ২৭ রান । মেহেদি হাসান মিরাজ অপরাজিত ছিলেন ১৪ রানে ।

দ্বিতীয় ইনিংসে রাজশাহীর হয়ে একটি করে উইকেট নেন শফিউল ইসলাম , মোহর শেখ আর সাঞ্জামুল ইসলাম ।

প্রথম ইনিংসে ৯৭ রান করা নুরুল হাসান সোহান হয়েছেন ম্যাচের সেরা ।

আহাস/ক্রী/০০৬