Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবের নেতৃত্বে ক্রিকেটারদের ধর্মঘটের ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ক্রিকেটে বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা । দাবি আদায়ে সোমবার বিকালে তারা সংবাদ সম্মেলন করতে পারেন বলে ক্রিকেটাঙ্গনে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। এমনকি ধর্মঘটেও যেতে পারেন টাইগাররা। সেই সাথে 

সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ফ্রেঞ্চাইজি প্রথা বাতিল করেছে বিসিবি । আগামী ডিসেম্বরে বঙ্গবন্ধুর নামে বিসিবি’ আয়োজন করবে বিপিএল । ফ্রেঞ্চাইজি না থকায় এতে ক্রিকেটারদের আয় অনেক কমে যাবে , এটা নিশ্চিত ।

এছাড়া গত কয়েক বছরে ঢাকা প্রিমিয়ার লীগ ক্রিকেট (ডিপিএল) ক্রিকেটে কমে গেছে ক্রিকেটারদের পারিশ্রমিক । শুধু পারিশ্রমিক না , আরও অনেক বিষয়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে ক্রিকেটারদের । তাদের এই ক্ষোভ মুলত বিসিবি’র বিরুদ্ধে ।

দেশের ক্রিকেট ঠিকমতো চলছে না—এই অভিযোগে সংবাদ সম্মেলের ডাক দিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদসহ আরও অনেক ক্রিকেটার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 

ক্রিকেটারদের এই ধর্মঘটে ২৪ অক্টোবর শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড ও বাংলাদেশ দলের ভারত সফর অনিশ্চতায় পড়ে গেল। 

ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে সাকিব বলেন, ‘জাতীয় দল, প্রথম শ্রেণির ক্রিকেটারসহ সবাই এই ধর্মঘটের অন্তর্ভূক্ত এবং সেটা আজ থেকে। জাতীয় লিগ থেকে শুরু করে প্রথম শ্রেণির ক্রিকেট বলেন, জাতীয় দলের প্রস্তুতি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট বলেন সবগুলোই এর অন্তর্ভূক্ত।’

১১ দফা দাবিতে শেষ পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছেন তারা । দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন তারা। ক্রিকেটারদের এ সিদ্ধান্তে অনিশ্চয়তায় পড়ে গেল ভারতের বিপক্ষে আসন্ন সিরিজ।

বিশ্বকাপের প্রস্তুতিতে থাকায় অনূর্ধ্ব–১৯ দলকের খেলোয়াড়দের এ আন্দোলনের বাইরে রাখার বাইরে কথা জানিয়েছেন তিনি।

আহাস/ক্রী/০০৭