Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবের কারণেই হেরেছে বার্বাডোস !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) ফাইনালে উঠে গেছে দুর্দান্ত ফর্মে থাকা গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স । সাকিব আল হাসানের দল বার্বাডোস ট্রিডেন্টসকে আসরের প্রথম কোয়ালিফাইয়ারে ৩০ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে গায়ানা । হেরে গেলেও সাকিবদের ফাইনালে ওঠার আশা শেষ হয়ে যায় নি । দ্বিতীয় কোয়ালিফাইয়ারে এখন তাদের মোকাবেলা হবে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ।

সোমবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে প্রথম কোয়ালিফাইয়ার খেলতে নামে গায়ানা আর বার্বাডোস । প্রথমে ব্যাট করা স্বাগতিক গায়ানা ব্র্যান্ডন কিংয়ের সেঞ্চুরিতে তোলে ৩ উইকেটে ২১৮ রান । জবাবে ২০ ওভারে আট উইকেটে ১৮৮ রানের বেশী করতে পারে নি বার্বাডোস ।

প্রথম দুই ম্যাচে ব্যাট-বলে দারুণ করেছিলেন সাকিব । কিন্তু এদিন তিনি ছিলেন ব্যর্থ । টার্গেট তাড়ায় নামা দলের হয়ে ৯ বলে ৫ রান করে আউট হয়েছেন বিশ্বসেরা অল রাউন্ডার ।

বার্বাডোসের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেছেন জোনাথন কার্টার । তার ২৬ বলের ইনিংসে ছিল পাঁচটি চার আর তিনটি ছক্কা ।

ওপেনার অ্যালেক্স হেইলস ৩৬ আর অধিনায়ক জেসন হোল্ডার ১৫ বলে তিন ছক্কায় করেন ২৯ রান ।

গায়ানার হয়ে তিনটি উইকেট নেন রোমারিও শেফার্ড । আর দুইটি করে উইকেট পান ইমরান তাহির এবং ওডিন স্মিথ ।

এর আগে গায়ানার পক্ষে বড় স্কোর গড়ায় মুল ভুমিকা রাখেন ওপেনার কিং । তিনি শুরু থেকে শেষ অবধি খেলে অপরাজিত থাকেন ১৩২ রানে । তার ৭২ বলের ইনিংস থেকে এসেছে ১০টি চার আর ১১টি ছক্কা ।

পাকিস্তানের শোয়েব মালিক করেছেন ৩২ রান । গায়ানার অধিনায়কের ব্যাট থেকে আসে তিনটি ছক্কা । তিনি খেলেছেন মাত্র ১৯ বল ।

বল হাতে চার ওভারে ৪৬ রান দিয়েছেন সাকিব । তিনিই ছিলেন এই ম্যাচে সবচেয়ে খরুচে বোলার । কোন উইকেটের দেখাও পান নি সাকিব । ফলে ম্যাচটি তার জন্য ছিল হতাশার ।

আহাস/ক্রী/০০১