Download WordPress Themes, Happy Birthday Wishes

শরিফুলের বোলিং তোপে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিলো বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের অনুর্ধ-১৯ দলের বিপক্ষে প্রথম তিন ম্যাচে টানা জিতে ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশের তরুণরা । মাঝে চতুর্থ ম্যাচটি জেতা হয় নি দুর্দান্ত ফর্মে থাকা ইয়াং টাইগারদের । কিন্তু শেষ ম্যাচে আবারও নিজেদের ফিরে পাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে কিউই তরুণদের । সেই সাথে বাংলাদেশের ইতিহাসের প্রথম দল হিসেবে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ৪-১ ব্যবধানে ।

রবিবার লিংকলনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে বাংলাদেশের তরুণরা তোলে ৫০ ওভারে আট উইকেটে ৩১৬ রানের বিশাল স্কোর । জবাবে নিউজিল্যান্ড দল ৪৩.৪ ওভারে অল আউট হয় ২৪৩ রানে ।

রান তাড়ায় নামা নিউজিল্যান্ডের বিপক্ষে একাই পাঁচ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম । এছাড়া রকিবুল হাসান পেয়েছেন দুইটি । একটি করে উইকেট ঝুলিতে পুরেছেন তানজিব হাসান সাকিব , অভিষেক দাস আর শামিম হোসেন ।

টাইগার বোলারদের তোপে মাত্র ৪৯ রানেই তিন উইকেট হারায় নিউজিল্যান্ড । এরপর ফার্গাস লেলম্যানের ৫৬ আর জক ম্যাকাঞ্জির ৪৭ রানে ব্যবধান কিছুটা কমায় স্বাগতিকরা ।

এর আগে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন ওপেনার তানজিদ হাসান । তিনি ৫৯ বল খেলে মেরেছেন ১১টি চার আর দুই ছক্কা ।

৪৮ রান করেন আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন । তার ৫৫ বলের ইনিংসে ছিল ৮টি চার ।

দুই ওপেনার তানজিদ আর ইমন মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১২০ রান ।

৬৯ বলে একটি করে চার আর ছক্কায় ৪৮ রান করেছেন শাহাদাৎ হোসেন ।

৪৮ রান আসে অভিষেক দাসের ব্যাট থেকেও । আটে নেমে তিনি অপরাজিত থেকে বাংলাদেশের রান তিনশো পার করান । তার ৩৬ বলের ইনিংসে ছিল ছয়টি চার ।

আহাস/ক্রী/০০৫