Download WordPress Themes, Happy Birthday Wishes

পাঁজরের ইনজুরিতে খেলা হচ্ছে না তামিমের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সময়টা অনেকদিন ধরেই ভাল যাচ্ছে না তামিম ইকবালের । সর্বশেষ ইংল্যান্ড আর ওয়েলসে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ব্যাট হাতে অনুজ্জ্বল ছিলেন তামিম । ব্যর্থ ছিলেন বিশ্বকাপের পর শ্রীলংকা সফরেও । অথচ শ্রীলংকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতা ছিলেন তামিম । ফলে দলের ব্যর্থতায় একটু বেশীই মুষড়ে পড়েছিলেন দেশের সেরা এই ওপেনার ।

শ্রীলংকা সিরিজের পরেই জাতীয় দল থেকে বিশ্রামের সিদ্ধান্ত নেন তামিম । খেলেন নি আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে । খেলেন নি নিজ দেশের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-২০ সিরিজেও । তবে সেই সিরিজের সময়েই আবারও অনুশীলনে ফিরেছিলেন তিনি ।

চলতি মাসেই তামিম আবারও ফিরেছেন মাঠে । চট্টগ্রামের হয়ে খেলেছেন চলমান জাতীয় ক্রিকেট লীগের প্রথম রাউন্ডের ম্যাচে । কিন্তু দ্বিতীয় রাউন্ডে বরিশালের বিপক্ষে খেলা হচ্ছে না তার । হঠাৎ করেই জানা গেছে , পাঁজরের ইনজুরিতে পড়েছেন তামিম ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লীগের দ্বিতীয় রাউন্ড । কিন্তু ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হওয়া বরিশাল আর চট্টগ্রামের ম্যাচে নেই তামিম । যদিও বুধবার বিকেলেই তিনি অনুশীলন করেন । আর অনুশীলন শেষে অনুভব করেন পাঁজরের ব্যথা ।

তাই আর খেলতে নামেননি জাতীয় লিগে ।

বৃহস্পতিবার সকালেই তার স্ক্যান করানো হয়েছে। এতে ছোট চিড় ধরা পড়েছে। ধারণা করা হচ্ছে, সপ্তাহখানেক মাঠের বাইরে থাকতে হতে পারে তামিমকে। তবে পরীক্ষার পরই নিশ্চিত হবে কতদিন মাঠের বাইরে থাকছেন তামিম।

সামনে বাংলাদেশের ভারত সফর । আগামী দুই তিনদিনের মধ্যেই ঘোষিত হবে জাতীয় দলের স্কোয়াড । এমন অবস্থায় তামিমের ইনজুরি যে বাংলাদেশ দলকে নতুন চিন্তায় ফেলে দিয়েছে , তাতে কোন সন্দেহ নেই । উল্লেখ্য , জাতীয় লীগের প্রথম ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে দুই ইনিংসে ৩০ এবং ৪৬ রান করেন তামিম ।

আহাস/ক্রী/০০৫