Download WordPress Themes, Happy Birthday Wishes

দুই লাল কার্ডের ম্যাচে নায়ক ডি মারিয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফরাসী লীগ ওয়ানে বড় জয় পেয়েছে চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) । প্যারিসের এই জয়ের নায়ক আরও একবার আনহেল ডি মারিয়া । এই আর্জেন্টাইন উইঙ্গার পিএসজির জয়ে করেছেন জোড়া গোল ।

শুক্রবার রাতে প্রতিপক্ষের মাঠ অ্যালিয়াঞ্জ রিভেইরা স্টেডিয়ামে খেলতে যায় পিএসজি । নিসের বিপক্ষে ম্যাচটি তারা জিতে নিয়েছে ৪-১ গোলের বিশাল ব্যবধানে ।

চোটের জন্য খেলা থেকে ছিটকে গেছেন নেইমার জুনিয়র । মাঠে ছিলেন না এডিসন কাভানিও । শুরু থেকে নামেন নি কিলিয়ান এমবাপ্পে । কিন্তু তাতে কি , ডি মারিয়া আছেন না ! তিনি জ্বলে উঠলে মাঠে একাই একশ । সেটাই আর্জেন্টিনার তারকা আরেকবার প্রমাণ করলেন নিসের মাঠে ।

১৫ মিনিটে মাউরো ইকার্দির কাছ থেকে বল পেয়ে এগিয়ে প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানান মারিয়া । তাতে ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি ।

২১ মিনিটে আবারও গোল করেন ডি মারিয়া । থমাস মুনিয়েরের বাড়িয়ে দেয়া বল গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান তিনি । তাতে লিড বেড়ে দাঁড়ায় ২-০ গোলের ।

দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে ইগনাটিয়াস গানাগোর গোলে ম্যাচে ফেরার আভাস দেয় স্বাগতিক নিস ।

কিন্তু ৭৪তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ভিলিঁও সিপিয়াঁ। তিন মিনিট পর সরাসরি লাল কার্ড দেখেন ক্রিস্টভ । তাতে নয় জনের দল নিয়ে আর পেরে উঠে নি নিস । হজম করে শেষ বেলায় দুই গোল ।

৮৩ মিনিটে মাঠে নামেন এমবাপ্পে । পাঁচ মিনিট পরেই গোল করেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা । এই গোলটাও আসে ডি মারিয়ার সাহায্যে । প্রথমে প্রতিপক্ষের পোস্টে শট নিয়েছিলেন মারিয়াই । কিন্তু সেটা ডিফেন্ডার দান্তে ফিরিয়ে দিলে পাল্টা শটে গোল করেন এমবাপ্পে ।

৯১ মিনিটে দলের হয়ে শেষ গোলটি করেন ইকার্দি । ডি মারিয়া আর এমবাপ্পের গড়া আক্রমণে ফিনিশিং টাচ দেন ইকার্দি ।; তাতেই ৪-১ গোলের বড় জয় নিশ্চিত হয় পিএসজির ।

এই জয়ে ১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে সবার আগে আছে থমাস টুশেলের পিএসজি । সমান ম্যাচে ১৩ পয়েন্ট পাওয়া নিস আছে দশ নাম্বারে ।

আহাস/ক্রী/০০২