Download WordPress Themes, Happy Birthday Wishes

কিংস ইলেভেন পাঞ্জাবের দারুণ চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী বছর অনুষ্ঠিত জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) পরবর্তী আসর । ২০২০ সালের অনুষ্ঠিতব্য আইপিএলের জন্য কিংস ইলেভেন পাঞ্জাব হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে অনিল কুম্বলেকে ।

গত আগস্টে কিংস ইলেভেন পাঞ্জাব ছাঁটাই করে আগেরবারের কোচ মাইক হেসনকে । হেসনের অধীনে ২০১৯ আইপিএলের প্লে-অফে উঠতে ব্যর্থ হয় প্রীতি জিনতার দল পাঞ্জাব । যদিও তিনি দুই বছরের চুক্তিতে পাঞ্জাবে যোগ দিয়েছিলেন কোচ হিসেবে । কিন্তু এক বছরের মাথাতেই ব্যর্থতার দায়ে সরে দাঁড়াতে হয় তাকে ।

দায়িত্ব নেয়ার পর ভারতের সাবেক স্পিনার কুম্বলে জানান , ‘ এটা আমার জন্য খুব ভাল একটা সুযোগ । পাঞ্জাবের সাথে কাজ করেই আমি আবার আইপিএলে ফিরব , এটা ভাবতেই ভাল লাগছে । ‘

অনিল কুম্বলে ২০১৬-১৭ মৌসুমে ভারতের জাতীয় দলের কোচ হিসেবে কাজ করেছেন । তবে আইপিএলে কোচ হিসেবে এবারেই প্রথম কাজ করতে চলেছেন তিনি । কিন্তু তাই বলে আইপিএলে তার সংশ্লিষ্টতা নতুন না । এর আগে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে আইপিএলে খেলেছেন । এমনকি ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে এই ফ্রেঞ্চাইজি আসরে ।

২০১১ সালে আইপিএল থেকে অবসর নেন কুম্বলে । এরপর ব্যাঙ্গালুরু আর মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান মেন্টর হিসেবে কাজ করেন তিনি । এবার আসছেন কোচের ভূমিকায় । তাই কোচ হিসেবে প্রথম কাজ পেলেও , আইপিএলে কুম্বলে মোটেই নবাগত না ।

উল্লেখ্য , সর্বশেষ আসরে হেসনের কোচিংয়ে ষষ্ঠ স্থানে থেকে আইপিএল শেষ করে পাঞ্জাব ।

আহাস/ক্রী/০০৫