Download WordPress Themes, Happy Birthday Wishes

সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন কেভিন ও’ ব্রায়েন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজ দেশের প্রথম খেলোয়াড় হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটেই সেঞ্চুরি করার বিরল ইতিহাস গড়েছেন আয়ারল্যান্ডের কেভিন ও ব্রায়েন । এই ওপেনারের দুর্দান্ত সেঞ্চুরির ফলেই হংকংয়ের বিপক্ষে ৬৬ রানের জয় পেয়েছে আয়ারল্যান্ড ।

প্রথম আইরিশ ব্যাটসম্যান হিসেবে শুধু তিন ধারার সেঞ্চুরির রেকর্ড করে থামেন নি কেভিন ও ব্রায়েন । গড়েছেন অনন্য এক বিশ্বরেকর্ড । ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে নিজ দেশের প্রথম টেস্ট আর টি-২০ সেঞ্চুরি এলো তার ব্যাট থেকে । চলতি বছরের মে মাসে ডাবলিনে পাকিস্তানের বিপক্ষে নিজ দেশের অভিষেক টেস্টে সেঞ্চুরি করেছিলেন তিনি । ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যা তার দুইটি । আর টি-২০ ক্রিকেটেও নিজ দেশের হয়ে সেঞ্চুরির খাতা খুললেন ব্রায়েন ।

সোমবার ওমানের আল আমারাত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমে ব্যাট করা আয়ারল্যান্ড তোলে ২০ ওভারে পাঁচ উইকেটে ২০৮ রানের বিশাল স্কোর । জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১৪২ রান করে থামে হংকংয়ের লড়াই ।

আয়ারল্যান্ডের ইনিংস গড়ায় মূল ভুমিকা রাখেন দুই ওপেনার ব্রায়েন আর পল স্টারলিং । দুইজনে মিলে মাত্র ৪৯ বলে গড়েন ৮০ রানের উদ্বোধনী জুটি । স্টারলিং ২৭ বলে ছয়টি চারে ৩৬ রান করে বিদায় নেন ।

এরপর ইনিংস একাই টেনে নেন ব্রায়েন । একেবারে শেষ ওভারের দ্বিতীয় বলে আউট হবার আগে তিনি করেছেন ১২৪ রান । সেটাও মাত্র ৬২ বলে । তার ইনিংসে ছিল ১২টি চার আর ৭টি ছক্কা । এক ইনিংসে কোন আইরিশ ব্যাটসম্যানের টি-২০ ক্রিকেটে এটাই সবচেয়ে বেশী ছক্কা হাঁকাবার রেকর্ড ।

হংকংয়ের হয়ে তিন উইকেট নেন এশান খান । এছাড়া দুই উইকেট পেয়েছেন দুইটি উইকেট পেয়েছেন কাইল ক্রিস্টি ।

জবাবে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় হংকং । দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেছেন হারুন আরশাদ । এছাড়া ২৮ রান করেন অল রাউন্ডার এশান খান । কিন্তু সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না ।

ম্যাচে বিশ্বরেকর্ড গড়া কেভিন ও ব্রায়েন পেয়েছেন সেরার পুরস্কার ।

আহাস/ক্রী/০০২