Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর দুর্ভাগ্যের ম্যাচে আর্জেন্টিনা শো !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

লড়াইটা ছিল দুই দলের জন্যই পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার । সেই লড়াইয়ে ইন্টার মিলানকে হারিয়ে গেলো আটবারের সিরি ‘এ’ চ্যাম্পিয়ন জুভেন্টাস হেসেছে শেষ হাসি । ইটালিয়ান ক্লাব ফুটবলের বিগ-ম্যাচে জুভেন্টাসকে এই জয় এনে দিয়েছেন আর্জেন্টিনার দুই তারকা গঞ্জালো হিগুইন আর পাওলো দিবালা ।  যদিও এই ম্যাচে একাধিক গোল পেতে পারতেন ক্রিশ্চিয়ানো রোনালদো । কিন্তু দুর্ভাগ্য আধুনিক ফুটবল সম্রাটের ,  ম্যাচে সবকিছু করে শুধু গোলের দেখাটাই তিনি পান নি । 

রবিবার রাতে জুভেন্টাস খেলতে যায় ইন্টারের মাঠ বিখ্যাত স্যান সিরো স্টেডিয়ামে । ম্যাচটি প্রতিপক্ষের মাঠে জুভেন্টাস জিতে নিয়েছে ২-১ গোলে । অনেক কষ্টে পাওয়া এই জয়ের পর সাথ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে উঠে এসেছে তুরিনের বুড়িরা । অন্যদিকে সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে নেমে এসেছে ইন্টার ।

চলতি ইটালিয়ান লীগে এটাই ইন্টার মিলানের প্রথম পরাজয় । আর সব মিলিয়ে দলটি হেরেছে টানা দুই ম্যাচে । গেলো সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার মাঠে দারুণ খেলেও মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছিল তারা।

খেলার ৪ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় জুভেন্টাস । মিরোলাম পিয়ানিচের পাস থেকে গোল করেন তরুণ দিবালা ।

আট মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর বুলেট গতির একটি শট পোস্টে লেগে ফেরত আসে । ফলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় রোনালদো আর জুভেন্টাস ।

১৮ মিনিটে গোল শোধ দেয় স্বাগতিক ইন্টার । বক্সের মধ্যে প্রতিপক্ষের আক্রমণ ফেরাতে বল হাত দিয়ে ফেরাতে চেষ্টা করেছিলেন ম্যাথিয়াস ডি লিট । যা রেফারির দৃষ্টি এড়ায় নি । ফলে পেনাল্টি পেয়ে যায় স্বাগতিকরা । আর সেই সুযোগে বল জালে পাঠিয়ে ম্যাচে সমতা আনেন লাউতারো মার্টিনেজ । অর্থাৎ এই ম্যাচের তিন গোলই এসেছে তিন আর্জেন্টিনা খেলোয়াড়ের কাছ থেকে ।

৪২ মিনিটে বল জালে পাঠিয়েছিলেন রোনালদো । কিন্তু অফ সাইডের কারণে সেই গোল বাতিল হয় ।

৮০ মিনিটে বদলি হিসেবে নামা হিগুইনের গোলে জয় নিশ্চিত হয় জুভেন্টাসের । রোনালদোর গড়ে দেওয়া আক্রমণ থেকে গোলটি করেন তিনি ।

ম্যাচে আর কোন গোল হয় নি ।

আহাস/ক্রী/০০৩