Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড গড়ে বার্সাকে জেতালেন মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মৌসুমটা শুরু থেকেই ভাল যাচ্ছিল না লিওনেল মেসির । ইনজুরির কারণে মিস করেছেন শুরুর দিকের বেশ কয়েকটি ম্যাচ । আবার ইনজুরি কাটিয়ে মাঠে ফিরলেও ঠিক যেন চেনা ছন্দে দেখা যাচ্ছিল না ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে । তবে সব শংকা কাটিয়ে সেভিয়ার বিপক্ষে ফের নিজের জাত চিনিয়েছেন বার্সেলোনার অধিনায়ক । সাথে জ্বলে উঠেছিলেন লুইস সুয়ারেজ আর উসমান ডেম্বেলেরাও । সব মিলিয়ে বড় এক জয়ে লীগ টেবিলের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে আর্নেস্তো ভেলভার্দের শিষ্যরা ।

রবিবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে সেভিয়াকে আতিথ্য দেয় বার্সেলোনা । নিজেদের মাঠে চলতি মৌসুমের প্রথম দলগত পারফর্মেন্সে কাটালানরা জিতেছে ৪-০ গোলের অনায়াস ব্যবধানে ।

এই ম্যাচের ৭৮ মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিকে গোল করেন মেসি । যা এবারের লা লীগা মৌসুমে প্রথম । এই গোলের সাথে সাথে টানা ১৬ লা লিগা মৌসুমে গোল করার অনন্য রেকর্ডের মালিক হলেন আর্জেন্টিনার ক্ষুদে যাদুকর । যা এই শতাব্দীতে প্রথম ।

এছাড়া এই ম্যাচেই আরেকটি রেকর্ড করেছেন বার্সেলোনার গোলরক্ষক আন্দ্রে টের স্টেগান । প্রথম বিদেশি গোলরক্ষক হিসেবে বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতায় দুইশ ম্যাচের মাইলফলক স্পর্শ করেছেন এই জার্মান তারকা ।

২৭ মিনিটে খেলায় প্রথম গোল করে বার্সেলোনা । নেলসন সেমেদোর ক্রস থেকে চোখ ধাঁধানো বাই-সাইকেল কিকে বল জালে পাঠান উরুগুয়ের ফরোয়ার্ড সুয়ারেজ ।

পাঁচ মিনিট পরেই দ্বিতীয় গোলের সেখা পেয়ে যায় স্বাগতিকরা । ব্রাজিলিয়ান আর্থারের ক্রস থেকে গোল করেন আর্তুরো ভিদাল ।

৩৪ মিনিটে আবারো বার্সার গোলে অবদান রাখেন আর্থার । তার পাসেই বাঁ পায়ের কোনাকুনি শটে গোল করেন ফরাসী উইঙ্গার উসমান ডেম্বেলে ।

দ্বিতীয়ার্ধে মেসির গোলে ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় বার্সেলোনার । ম্যাচে সেভিয়া গোল করার একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারে নি । যে কারণে বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয় সেভিয়াকে ।

এই জয়ে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে গেছে বার্সেলোনা। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। দিনের অন্য ম্যাচে রিয়াল ভাইয়াদলিদের সঙ্গে গোলশূন্য ড্র করা এথলেটিকো মাদ্রিদ ১৫ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।

আহাস/ক্রী/০০২