Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী নভেম্বরে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল যাচ্ছে ভারতে সিরিজ খেলতে । অন্যদিকে দুই দিন বাদেই ঢাকায় আসছে ভারতীয় নারীদের ‘এ’ দল । বাংলাদেশের নারী ক্রিকেটের ‘এ’ দলের বিপক্ষে এই সফরে তিনটি করে টি-২০ আর ওয়ানডে ম্যাচ খেলবে ভারতের মেয়েরা ।

চট্টগ্রামে আগামী ২, ৪ ও ৬ অক্টোবর তিন ম্যাচের ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত নারী ‘এ’ দল। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিনটি টি-২০। ১১, ১৩ ও ১৪ অক্টোবর মাঠে গড়াবে ম্যাচগুলো।

ভারতের বিপক্ষে হোম সিরিজকে সামনে রেখে জাতীয় দলের হেড কোচ অঞ্জু জেইনের তত্ত্বাবধানে ২২ জন ক্রিকেটারকে নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলেছিল অনুশীলন ক্যাম্প । সেখান থেকে সোমবার (৩০ সেপ্টেম্বর) নারীদের ১৫ সদস্যের ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

নামে ‘এ’ দল হলেও স্কোয়াডে রাখা হয়েছে একাধিক জাতীয় দলের খেলোয়াড় । এই সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন শায়লা শারমিন ।

এদিকে প্রথম ওয়ানডে খেলার পর বিগ ব্যাশে খেলার জন্য দেশ ছাড়বেন রুমানা ও জ্যোতি। তাদের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মুমতা হেনা হাসনাত ও ফারিহা ইসলাম তৃষ্ঞা।

বাংলাদেশ ‘এ’ দল: শায়লা শারমীন (অধিনায়ক), নুজহাত টুম্পা, সানজিদা ইসলাম, শারমীন সুলতানা, রিতু মনি, মুর্শিদা খাতুন, মুমতা হেসান হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ঞা, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, সুরায়া আজমিন, পূজা চক্রবর্তী, সোবহানা মুস্তারি, ফারজানা হক পিংকি।

আহাস/ক্রী/০০১