Download WordPress Themes, Happy Birthday Wishes

বিদেশী লীগে খেলার প্রস্তাব পেলেন জামাল ভুঁইয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ফুটবলে এখন আলোচিত নাম জামাল ভুঁইয়া । ডেনমার্ক প্রবাসী এই বাংলাদেশীর নেতৃত্বে ফুটবলে আবার সুদিন পাওয়ার স্বপ্ন দেখছে লাল সবুজের দেশ । সাম্প্রতিক সময়ে নিজ দেশের মাটিতে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে লড়াকু হার আর কোলকাতায় প্রতিকুল পরিবেশে ভারতের বিপক্ষে ড্র করার পর যেন নতুন জীবন ফিরে পেতে চলেছে জামাল ভুঁইয়ার বাংলাদেশ ।

গত ১৫ অক্টোবর কোলকাতার সল্ট লেকের যুব ভারতী স্টেডিয়ামে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছে ভারতের বিপক্ষে । স্বাগতিকদের বিপক্ষে সেই ম্যাচে বেশীর সময় এগিয়ে থাকা বাংলাদেশের জয় হাতছাড়া হয় শেষ মুহূর্তের গোলে । সেই ম্যাচের পর বাংলাদেশের অধিনায়ক জামাল ভুঁইয়াকে নিয়ে ভারতীয় শিবিরে দেখা দিয়েছে আলাদা আগ্রহ । এর মধ্যেই বাংলাদেশ অধিনায়ক পেয়েছেন ভারতীয় সুপার লীগে খেলার প্রস্তাব , এমনটা জানিয়েছেন তিনি নিজেই ।

ডিফেন্সিভ মিডফিল্ডার জামাল ভূঁইয়ার খেলা মন কেড়েছে ভারতীয়দের । ভারতের অন্যতম সেরা আকর্ষণ ইন্ডিয়ান সুপার লিগ(আইএসএল)। সেই লিগের একাধিক ক্লাব এখন জামালকে পেতে চাইছে। এরইমধ্যে তার সঙ্গে বেশ কয়েকটি ক্লাব যোগোযোগও শুরু করেছে ।

তবে জামাল ভুঁইয়া এখনও এই নিয়ে কোন সিদ্ধান্ত নেন নি । কারণ তিনি সাইফ স্পোর্টিং ক্লাবের সাথে বার্ষিক ৬৬ লাখ টাকায় চুক্তিবদ্ধ ।

এই নিয়ে জামাল ভুঁইয়া জানিয়েছেন , ‘ ইন্ডিয়ান সুপার লীগে (আইএসএল) খেলবো কিনা আমার কাছে জানতে চাওয়া হয়েছে। এখন আমি কোন ক্লাবে আছি সেই খবরও ভারতের এজেন্ট জানতে চেয়েছে। আমি সেখানে খেলতে আগ্রহী। কিন্তু আগে চুক্তির সব দিক দেখতে হবে। তারপর সিদ্ধান্ত নিবো।’

ভারতের ফ্রেঞ্চাইজিভিত্তিক এই আসরে খেলেন বিশ্বের নামী ফুটবলাররা । ফ্রান্স জাতীয় দলের সাবেক খেলোয়াড় আনেলকা , ব্রাজিলিয়ান সাবেক সুপারস্টার রবার্টো কার্লোসের মত খেলোয়াড় খেলেছেন এখানে । এখনও বিশ্বের অনেক পরিচিত ফুটবলার খেলে যাচ্ছেন ভারতের এই আসরে । স্বাভাবিকভাবেই ভারতের এই লীগ ফুটবলে গ্ল্যামার আর আর্থিক লাভ অনেক বেশী ।

কিন্তু তবু ভারতে খেলার বিষয়ে বুঝেসুঝেই সিদ্ধান্ত নিতে চান জামাল ভুঁইয়া , ‘ ‘আমি এখন সাইফের চুক্তিবদ্ধ খেলোয়াড়। আইএসএল খেলতে হলে বুঝে শুনে খেলতে হবে। তবে ফুটবলে সবকিছুই সম্ভব।’

আহাস/ক্রী/০০৭