Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশে আসার আগে মেসিদের একটাই শর্ত !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী নভেম্বরে বাংলাদেশে খেলতে আসছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা । ১৮ নভেম্বর ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে আর্জেন্টিনা এক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে প্যারাগুয়ের বিপক্ষে ।

প্যারাগুয়ে ফুটবল ফেডারেশনের তাদের অফিশিয়াল টুইটারে ঘোষণা দিয়েছে । আর্জেন্টিনার সংবাদ মাধ্যমেও প্রকাশিত হয়েছে এই খবর । যদিও এই ম্যাচ সম্পর্কে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বাফুফে। সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘ম্যাচ আয়োজনের সম্ভাবনা এখনো ফিফটি-ফিফটি। এই ম্যাচ আয়োজন মানেই বিশাল কর্মযজ্ঞ। ‘

জানা গেছে , এই ম্যাচ খেলতে আসার আগে নিজেদের খেলোয়াড়দের পূর্ণ নিরাপত্তার নিশ্চয়তা চেয়েছে আর্জেন্টিনার ফেডারেশন । অন্যদিকে বাংলাদেশ থেকে চাওয়া হয়ে ‘মেসি’কে । অর্থাৎ বাংলাদেশে আর্জেন্টিনার হয়ে খেলতে আসবেন মেসি , এটাই বাফুফে’র প্রধান শর্ত ।

ইতোমধ্যেই আর্জেন্টিনা প্রকাশ করেছে তাদের আগামী চারটি ম্যাচের শিডিউল । যেখানে আছে ঢাকায় প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি । অর্থাৎ আর্জেন্টিনার পক্ষ মোটামুটি নিশ্চিত করা হয়েছে তাদের বাংলাদেশ সফর ।

জানা গেছে , আগামী দুই একদিনের মধ্যে ম্যাচটির এজেন্টের প্রতিনিধিরা ঢাকায় আসবে বাফুফের সাথে সবকিছু চূড়ান্ত করতে ।

এই নিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, ‘যে প্রতিষ্ঠান ঢাকায় এই ম্যাচ আয়োজন করবে তারা আমাদের কাছে অনুমতি ও নিরাপত্তার নিশ্চয়তার বিষয়ে একটি চিঠি চেয়েছিল। আমরা দিয়েছি। সেখানে বলেছি, আর্জেন্টিনা দলে মেসি থাকতে হবে। আসতে হবে আর্জেন্টিনার পূর্ণাঙ্গ দল। কারণ, অপূর্ণাঙ্গ আর্জেন্টিনা দল আনার মানেই হয় না।’

এদিকে এবার আর্জেন্টিনাকে আনতে খরচ হতে পারে প্রায় চল্লিশ কোটি টাকা । ২০১১ সালের ৬ সেপ্টেম্বর ঢাকায় আর্জেন্টিনা ও নাইজেরিয়ার ম্যাচ আয়োজনে খরচ হয়েছিল ৩০ কোটি টাকার বেশি। আট বছর পর আর্জেন্টিাকে আবার আনতে খরচটা আরো বড় হবে সেটাই স্বাভাবিক।

আহাস/ক্রী/০০৮