Download WordPress Themes, Happy Birthday Wishes

ফিরছেন ডি ভিলিয়ার্স

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স আবারও ফিরছেন বিগ-ব্যাশ ক্রিকেট টুর্নামেন্টে । অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লীগে তিনি খেলবেন ব্রিসবেন হিটের জার্সিতে । মঙ্গলবার এই খবর নিশ্চিত করেছে বিগ ব্যাশের ফ্রেঞ্চাইজিরা ।

আগামী ১৭ ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বিগ ব্যাশের লড়াই । আসন্ন আসরের প্রথম দিনেই মোকাবেলা হবে ব্রিসবেন হিটস আর সিডনী থান্ডার্সের মধ্যে । ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিগ ব্যাশ । আট দল নিয়ে অনুষ্ঠিত হবে বিগ ব্যাশের নবম আসর ।

আসন্ন আসরে ব্রিসবেনের হয়ে খেলার কথা ছিল ব্রেন্ডন ম্যাককুলামের । কিন্তু নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক হঠাৎ করেই সিদ্ধান্ত পরিবর্তন করেছেন । তার জায়গাতেই দক্ষিণ আফ্রিকান ডি ভিলিয়ার্সকে দলে ভিড়িয়েছে ব্রিসবেন হিটস ।

গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ভিলিয়ার্স। তবে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে যাচ্ছেন তিনি। গেল আইপিএলে রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১৫৪ স্ট্রাইক রেটে করেছিলেন ৪৪২ রান, ছিল পাঁচটি হাফ সেঞ্চুরিও। ইংল্যান্ড টি-টোয়েন্টি ব্লাস্টেও দেখা গেছে এবির ব্যাটের ঝড়। ১৮২ স্ট্রাইক রেট ও ৬৯.৬ গড়ে করেছেন ৩৪৮ রান। টি-২০ ক্রিকেটে চারটি সেঞ্চুরি আছে তার ।

তবে শুরু থেকেই ভিলিয়ার্স খেলবেন না বিগ ব্যাশে । তিনি দলের সাথে যোগ দেবেন আসরের দ্বিতীয় ভাগে । এই নিয়ে তিনি জানিয়েছেন , ‘ আমার বয়স হয়েছে । তাই আমি খেলার ব্যাপারে অনেক ভেবে চিন্তে সিদ্ধান্ত নেই । তবে ব্রিসবেনের অনুরোধ আমি উপেক্ষা করতে পারি নি । আশা করছি , বড়দিনের ছুটি পরিবারের কাটিয়ে বিগ ব্যাশে খেলতে যাব । ‘

আহাস/ক্রী/০০৭