Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার সিরিজ জয়ের নতুন ইতিহাস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এক ম্যাচ বাকী থাকতেই পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা । তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৩৫ রানে হারিয়েছে সফরকারীরা । সেই সাথে প্রথমবারের মত পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ জয়ের ইতিহাস গড়েছে লংকানরা ।

সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা শ্রীলঙ্কা তোলে ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রান । জবাবে ১৯ ওভারে ১৪৭ রানে অল আউট হয় পাকিস্তান ।

পাকিস্তানের বিপক্ষে চার উইকেট নিয়েছেন নুয়ান প্রদীপ । যদিও অষ্টম ওভারে তিন উইকেট নিয়ে পাকিস্তানের মূল সর্বনাশ করেছেন ভানিন্দু হাসারাঙ্গা । দুই উইকেট নেন ইসুরু উদানা ।

লেগ স্পিনার হাসারাঙ্গা অষ্টম ওভারের চার বলেই নেন তিন উইকেট । আহমেদ শেহজাদকে বোল্ড করে তার শিকার শুরু । ১৬ বলে একটি ছক্কায় ১৩ রান করেন শেহজাদ ।

পরের বলেই এলবি হয়ে ফেরেন উমর আকমল । রিভিউ নিয়েও তিনি বাঁচতে পারেন নি । পর পর দুই ম্যাচে ‘গোল্ডেন ডাক’ মারলেন আকমল ।

এক বল বিরতি দিয়ে হাসারাঙ্গার শিকার হন ভাল খেলতে থাকা পাকিস্তানী অধিনায়ক সরফরাজ আহমেদ । তিনি বোল্ড হবার আগে করেন ১৬ বলে ২৬ রান । তার ব্যাট থেকে আসে তিনটি চার আর একটি ছক্কা ।

এরপরেই পাকিস্তান পায় নিজেদের সেরা জুটি । ষষ্ঠ উইকেটে আসিফ আলী আর ইমাদ ওয়াসিম যোগ করেছেন ৭৫ রান । ইমাদের আউটে ভাঙ্গে এই জুটি । ইমাদ ২৯ বলে আটটি চারে ৪৭ রান করে ব্যবধানই শুধু কমিয়েছেন ।

এছাড়া আসিফ আলী ২৭ বলে তিনটি চারে করেছেন ২৯ রান ।

আসিফ আর ইমাদের বিদায়ের পর তাসের ঘরের মত ফের গুঁড়িয়ে গেছে পাকিস্তানের ইনিংস । ফলে ম্যাচের সাথে সাথে হাতছাড়া হয় তাদের সিরিজটাও ।

এর আগে শ্রীলঙ্কার ইনিংসে ৭৭ রান করেন ভানুকা রাজাপাকসা । মাত্র ৪৮ বল খেলে রাজাপাকসা মেরেছেন চারটি চার আর ছয়টি ছক্কা ।

২৮ বলে চারটি চারে ৩৪ রান করেছেন সেহান জয়াসুরিয়া । আর ১৫ বলে হার না মানা ২৭ রান আসে অধিনায়ক দাশুন শানাকার ব্যাট থেকে । তিনি মেরেছেন তিনটি চারের সাথে একটি ছক্কা ।

দুর্দান্ত ব্যাট করা ভানুকা রাজাপাকসা হয়েছেন ম্যাচের সেরা । শ্রীলঙ্কার হয়ে এটি ছিল তার দ্বিতীয় টি-২০ ম্যাচ । 

আহাস/ক্রী/০০১