Download WordPress Themes, Happy Birthday Wishes

নাইট রাইডার্সের ‘রহস্যজনক’ জয় !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) এলিমিনেটর ম্যাচ জিতেছে ত্রিনবাগো নাইট রাইডার্স । সেই সাথে বাঁচিয়ে রেখেছে ফাইনালে খেলার আশা । অন্যদিকে ত্রিনবাগোর কাছে ছয় উইকেটে হেরে এবারের মত টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়ট ।

আসরে দুর্দান্ত শুরু করা নাইট রাইডার্স শেষের দিকে এসে ছন্দ হারায় কোন এক রহস্যজনক কারণে । টানা ম্যাচ হেরেও অবশ্য সেরা চারে থাকায় কোন সমস্যা হয় নি দলটির । শেষ পর্যন্ত সপ্তম ম্যাচে এসে আবার প্রয়োজনীয় জয় তুলে নিয়েছে কেইরন পোলার্ডের দল । বাঁচিয়ে রেখেছে ফাইনালের আশা । সেটাও   দাপুটে পারফর্মেন্স দিয়ে । তাতে প্রশ্ন উঠেছে , সেরা চার নিশ্চিত হয়ে যাবার পরের ম্যাচগুলো কি ইচ্ছে করেই হেরেছে শাহরুখ খানের দল ? 

রবিবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে সেইন্ট কিটস নির্ধারিত ২০ ওভারে তোলে সাত উইকেটে ১২৫ রান । ১৮.৪ ওভারে চার উইকেট হারিয়ে ১২৮ রান তুলে জয় পেয়েছে নাইট রাইডার্স ।

দলকে এলিমিনেটর ম্যাচ জেতাতে অপরাজিত ২৬ রান করেছেন অধিনায়ক পোলার্ড । সেটাও মাত্র ৯ বলে । তার ইনিংসে ছিল একটি চার আর তিনটি ছক্কা ।

অন্যদিকে উইকেট কিপার দীনেশ রামদিনের ব্যাট থেকে আসে ৩২ রান । তার ৩৮ বলের হার না মানা ইনিংসে ছিল দুইটি চার আর একটি ছক্কা ।

ওপেনার লেন্ডলি সিমন্স তিনটি করে চার আর ছক্কায় ৪৭ বলে করেন ৫১ রান । কিন্তু তারপরের তিন ব্যাটসম্যান দুই অংকের রানের দেখা পান নি । ফলে খানিকটা চাপে পড়ে যায় নাইট রাইডার্স । যা থেকে দলকে রক্ষা করেন পোলার্ড আর রামাদিন ।

এর আগে সেইন্ট কিটসের হয়ে ৫৫ রান করেন লরি ইভান্স ।

নাইট রাইডার্সের হয়ে তিন উইকেত নেন ক্রিস জর্ডান । আর দুইটি করে উইকেট পান সুনীল নারিন এবং আলী খান ।

আসরের দ্বিতীয় কোয়ালিফাই ম্যাচে সাকিব আল হাসানের বার্বাডোস ট্রিডেন্টসের বিপক্ষে খেলবে নাইট রাইডার্স ।

প্রথম কোয়ালিফাই ম্যাচ বার্বাডোসকে হারিয়ে ইতোমধ্যেই ফাইনাল নিশ্চিত করেছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ।

আহাস/ক্রী/০০৭