Download WordPress Themes, Happy Birthday Wishes

নভেম্বরে ঢাকায় মেসির ম্যাচ , নিশ্চিত করলো আর্জেন্টিনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ফুটবল ভক্তদের জন্য দারুণ সুখবর । ফুটবল বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি আবারও খেলতে আসছেন ঢাকায় । আর সেটাও চলতি বছরের নভেম্বরে । এই খবর নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল সম্পর্কীত নিউজ পোর্টাল মুন্দো । এছাড়া খবরটি নিশ্চিত করা হয়েছে প্যারাগুয়ের ফুটবলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে । কারণ আগামী নভেম্বরে প্যারাগুয়ের বিপক্ষেই ঢাকায় খেলবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের অংশ হিসেবে বিশ্বের সেরা কোন ফুটবল দেশকে আনা হবে , জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) । এই সময়ে জার্মানি , পর্তুগাল , ইতালি আর ব্রাজিলসহ অনেকের কথা শোনা গিয়েছিল । কিন্তু শেষ পর্যন্ত ঢাকায় মুখোমুখি হবে দুই ল্যাটিন প্রতিপক্ষ আর্জেন্টিনা আর প্যারাগুয়ে ।

এই মুহূর্তে দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশনের (কনমেবল) দেয়া নিষেধাজ্ঞায় আছেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি । গত জুলাইয়ে ব্রাজিলের অনুষ্ঠিত কোপা আমেরিকা আসরের সেমি ফাইনাল থেকে বিদায় নেয় আলবেসেলেস্তেরা । ব্রাজিলের বিপক্ষে শেষ চারের ম্যাচে হারার পর টুর্নামেন্ট আয়োজক আর কনমেবলের সমালোচনা করেন মেসি । যার শাস্তি হিসেবে বার্সেলোনার সুপারস্টারকে দেয়া হয় নিষেধাজ্ঞার সাজা ।

চলতি অক্টোবর মাসেই শেষ হচ্ছে মেসির তিন মাসের নিষেধাজ্ঞার সাজার মেয়াদ । তবে এই মাসে নয় , আর্জেন্টিনার জার্সিতে মেসি মাঠে ফিরছেন আগামী নভেম্বরে । সেটাও চির-প্রতিপক্ষ ব্রাজিলের বিপক্ষে ।

মুন্দো আলবেসেলেস্তে জানিয়েছে , নভেম্বরের ১৫ তারিখে সৌদি আরবে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা । এই ম্যাচ দিয়েই আবার আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন মেসি । এছাড়া ১৮ তারিখে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আর্জেন্টিনা বনাম প্যারাগুয়ে ম্যাচ । সেই ম্যাচেও খেলবেন মেসি ।

চলতি মাসে আর্জেন্টিনার দুইটি প্রীতি ম্যাচ আছে । কিন্তু নিষেধাজ্ঞার কারণে জার্মানি আর ইকুয়েডরের বিপক্ষে এই দুই ম্যাচে খেলা হচ্ছে না মেসির ।

উল্লেখ্য , ২০১১ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে ঢাকায় আসে লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দল। সেবার একই ভেন্যু  বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রীতি ম্যাচে নাইজেরিয়াকে ১-০ গোলে হারিয়েছিল তারা।

আহাস/ক্রী/০০৩