Download WordPress Themes, Happy Birthday Wishes

থিসারা পেরেরা আর গ্র্যান্ডহোমদের সাথে একই দলে বিজয়রা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আবারও বিদেশের মাটিতে ফ্রেঞ্চাইজি আসরে খেলার সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয় আর ইমরুল কায়েসরা । এবার তারা খেলতে যাচ্ছেন টি-টেন ক্রিকেট লীগে । এখন পর্যন্ত ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত এই সংস্করণের আসরটি আগামী ২৪ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ।

টি-১০ লীগের এটি হতে যাচ্ছে তৃতীয় আসর । ২০১৭ সালে শুরু হওয়া আসরের প্রথম দুইটি প্রতিযোগিতা দারুণ জনপ্রিয়তা পায় । ফলে এবারে সংযুক্ত আরব আমিরাতে আরও বর্ণাঢ্য এবং ব্যাপকতার সাথে অনুষ্ঠিত হবে টি-টেন প্রতিযোগিতা । এই টুর্নামেন্টের সব ম্যাচ অনুষ্ঠিত হবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে । এটি আইসিসি অনুমোদিত একটি আসর ।

এবারের আসরে বাংলাদেশের জন্য আছে বাড়তি সুখবর । কারণ টি-টেন লীগে এবার অংশ নিচ্ছে বাংলাদেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক দল ‘ বাংলা টাইগার্স’ । এই দলের প্রধান কোচ হিসেবে ইতোমধ্যেই দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আফতাব আহমেদকে । আর ম্যানেজার থাকবেন আরেক সাবেক তারকা নাফিস ইকবাল খান ।

এছাড়াও ‘ বাংলা টাইগার্স’ দলে খেলবেন ইমরুল কায়েস , এনামুল হক বিজয় , মেহেদি হাসান মিরাজ , ফরহাদ রেজা , ইয়াসির আলী রাব্বি আর আরিফুল হক । তাদের সাথে বিদেশী খেলোয়াড় কোঁটায় থাকছেন থিসারা পেরেরা, রবি ফ্রাইলিংক এবং কলিন ডি গ্রান্ডহোম ।

সব মিলিয়ে আসন্ন টি-টেন টুর্নামেন্টের জন্য একটি শক্তিশালী দলই গড়তে চলেছে বাংলা টাইগার্স । যারা প্রথম আসরেই ভাল কিছু করএ দেখাতে বদ্ধ পরিকর ।

টি-টেন লীগের তৃতীয় আসরে অংশ নিচ্ছে আটটি দল । দুই গ্রুপে ভাগ হয়ে হবে  খেলা । ‘এ’ গ্রুপে বাংলা টাইগার্সের সাথে অন্য তিন দল হচ্ছে ডেকান গ্ল্যাডিয়েটর , দিল্লী বুলস আর কর্ণাটক টাস্কার্স । এছাড়া ‘বি’ গ্রুপে আছে বর্তমান চ্যাম্পিয়ন নর্দার্ন ওয়ারিয়র্স , কালান্দার্স , মারাঠা অ্যারাবিয়ান্স আর এখনও ঠিক না হওয়া  একটি দল । সেই অষ্টম দল কোনটা , সেটা জানা যাবে চলতি সপ্তাহেই । 

আগামী ১৬ অক্টোবর  টি-১০ লীগের বাদবাকি খেলোয়াড়ের ড্রাফ্‌ট বা নিলাম অনুষ্ঠিত হবে দুবাইয়ে । 

 

আহাস/ক্রী/০০৪