Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়ার্নারদের নিয়ে অস্ট্রেলিয়ার চমকে ভরা টি-২০ স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সামনেই শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার টি-২০ মিশন । আগামী বছর নিজেদের মাটিতে অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এখন থেকেই টি-২০ ক্রিকেটকে গুরুত্বের সাথে নিতে শুরু করেছে অজিরা । টেস্ট আর ওয়ানডে ক্রিকেটে নিজেদের শ্রেষ্ঠত্ব অস্ট্রেলিয়া প্রমাণ করেছে অনেকবার । কিন্তু কখনও জেতা হয় নি টি-২০ বিশ্বকাপ । সেই আক্ষেপ ঘোচাতে নিজেদের প্রস্তুত করতে এখন থেকেই সংকল্পবদ্ধ অস্ট্রেলিয়া ।

চলতি অক্টোবর মাসের শেষের দিকে শ্রীলঙ্কা আর নভেম্বরের শুরুর ভাগে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া । নিজ দেশের মাটিতে অনুষ্ঠিতব্য এই সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড (সিএ) । দুই সিরিজে অজিদের নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ ।

অস্ট্রেলিয়ার টি-২০ সিরিজে সবচেয়ে বড় চমক স্টিফেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের ফেরা । স্মিথ দেশের হয়ে টি-২০ ক্রিকেটে ফিরছেন প্রায় সাড়ে তিন বছর পর ।সবশেষে ২০১৬’র মে মাসে ভারতের বিপক্ষে খেলেছিলেন তিনি। অন্যদিকে প্রায় দেড় বছর পর সংক্ষিপ্ত ফরম্যাটের এই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেলেন ওয়ার্নার।

স্মিথ টেস্ট আর ওয়ানডে ক্রিকেটে সেরাদের কাতারে থাকলেও টি-২০ ক্রিকেটে ততটা সাবলিল নন । ২০১০ সালে আন্তর্জাতিক টি-২০’তে নাম লেখানোর পর ছয় বছরে মাত্র ৩০ ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে ২৫ ইনিংসে ব্যাট করে তার রান সংখ্যা ৪৩১, ফিফটি মাত্র ২টি।

এদিকে অস্ট্রেলিয়ার এই স্কোয়াড থেকে বাদ পড়েছেন মার্কাস স্টয়নিস, ক্রিস লিন, ডি’ আর্চি শর্ট, নাথান লিয়ন, নাথাল কাউল্টার নাইল, পিটার হ্যান্ডসকম্বরা। এছাড়া পিঠের অস্ত্রোপচারের কারণে খেলতে পারবেন না জেসন বেহরেনডর্ফ।

দলে সুযোগ হয়েছে অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা ও বিলি স্ট্যানলেকের।

অ্যাডিলেডে ২৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-২০ দিয়ে এই সিরিজ শুরু হবে। পরে ৩০ অক্টোবর ব্রিসবেন ও এক নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে লঙ্কানদের বিপক্ষে বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৩ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। আর ৫ নভেম্বর ক্যানাবেরায় দ্বিতীয় ও ৮ নভেম্বর পার্থে তৃতীয় ম্যাচ হবে।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডার্মট, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

আহাস/ক্রী/০০৫