Download WordPress Themes, Happy Birthday Wishes

আম্পায়ারের জোরেও হারানো গেলো না বাংলাদেশকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল । সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচে বাংলাদেশ বৃষ্টি আইনে ৯৮ রানে হারিয়েছে শ্রীলঙ্কাকে । প্রথম ম্যাচে হারের পর টানা দুই জয়ে সিরিজ নিশ্চিত করেছে মোহাম্মদ মিথুনের দল ।

শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করা বাংলাদেশ নয় উইকেটে তোলে ৩২২ রান । জবাবে শ্রীলঙ্কা ‘এ’ দল ২৪.৪ ওভারে তোলে ছয় উইকেটে ১৩০ রান । এরপর আর বৃষ্টির কারণে খেলা হয় নি । ফলে বাংলাদেশকে ডার্কওয়ার্থ এন্ড লুইস পদ্ধতিতে বাংলাদেশকে জয়ী ঘোষণা করা হয় ।

ম্যাচে বাংলাদেশের ব্যাটিংয়ের সময় সৃষ্টি হয় চরম উত্তেজনা । হাফ সেঞ্চুরি করা নাইম ইসলামকে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট দেন আম্পায়াররা । বাংলাদেশের ইনিংসের ২৩ তম ওভারের ঘটনা এটি । প্রতিপক্ষের ফিল্ডারের ছুঁড়ে দেয়া বল গায়ে লাগে নাইমের । তাতে তাকে বল বাঁধা দেয়ার অভিযোগে আউট দেন আম্পায়ার ।

এই ঘটনায় আপত্তি তোলে বাংলাদেশ ‘এ’ দল। নাঈম মোটেও ইচ্ছাকৃতভাবে বল আটকানোর চেষ্টা করেননি বলে দাবি তাদের। এ ঘটনায় খেলা বন্ধ থাকে পাঁচ মিনিট। বাংলাদেশ ম্যাচ রেফারিকে অনুরোধ করে ঘটনার ভিডিও দেখতে। কিন্তু ম্যাচ রেফারি জানান, খেলাটা সরাসরি সম্প্রচার না হওয়ায় ভিডিও দেখা যাবে না। আর যে আউট একবার দেওয়া হয়েছে সেটি ফিরিয়ে নেওয়ার নিয়মও নেই। ফলে বহাল থাকে আম্পায়ারের সিদ্ধান্ত ।

আউট হবার আগে নাইম করেছেন ৭৬ বলে পাঁচটি চার আর দুই ছক্কায় ৭৬ বলে ৬৬ রান ।

আরেক ওপেনার সাইফ হাসান তুলে নেন সেঞ্চুরি । তিনি করেন ১১০ বলে ১১৭ রান । তার ব্যাট থেকে আসে ১২টি চার আর ৩টি ছক্কা ।

অধিনায়ক মোহাম্মদ মিথুনের ব্যাট থেকে আসে ৩২ রান ।

শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে সিরান ফার্নান্দো চারটি আর বিশ্ব ফার্নান্দো নিয়েছেন তিনটি উইকেট ।

জবাবে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি করে উইকেট নেন সাইফ হাসান আর এবাদত হোসেন । আবু হায়দার রনি আর আফিফ হোসেন ধ্রুব পেয়েছেন একটি করে উইকেট ।

বাংলাদেশের বোলারদের তোপে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন কামিন্দু মেন্ডিস । ওয়ান ডাউনে নেমে তিনি ৬৫ বলের মোকাবেলায় মেরেছেন দুইটি চার আর তিনটি ছক্কা ।

এছাড়া ৩৫ বলে চারটি চারে ৩৪ রান করেছেন অধিনায়ক আশান প্রিয়ঞ্জন ।

আহাস/ক্রী/০০১