Download WordPress Themes, Happy Birthday Wishes

সেরাদের ছাড়াই পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলংকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি সেপ্টেম্বরের শেষের দিকে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলংকার জাতীয় ক্রিকেট দল । এই সফরে পাকিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে আর টি-২০ ম্যাচ খেলবে শ্রীলংকা । যদিও এই সফরে নিজেদের সেরা স্কোয়াডের বেশীরভাগ খেলোয়াড় না পাওয়ার সম্ভাবনা রয়েছে শ্রীলংকার । নিরাপত্তার কারণে লাসিথ মালিঙ্গাসহ অন্তত দশজন ক্রিকেটার নাও যোগ দিতে পারেন শ্রীলংকার স্কোয়াডে ।

আগামী ২৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে শ্রীলংকার পাকিস্তান সফর । এরপর ২৯ সেপ্টেম্বর আর ২ অক্টোবর হবে বাকী দুই ওয়ানডে । দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে অনুষ্ঠিত হবে করাচিতে । ৫ অক্টোবর থেকে শুরু হওয়া টি-২০ সিরিজের ভেন্যু লাহোর । ৭ আর ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে শেষ দুই টি-২০ সিরিজ ।

দুই দেশের মধ্যে আছে টেস্ট সিরিজও । তবে টেস্ট ম্যাচ হবে ডিসেম্বরে । অর্থাৎ চলতি বছরেই আরও একবার পাকিস্তান সফর করবে শ্রীলংকা দল ।

উল্লেখ্য , ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দলের ওপর সন্ত্রাসী হামলা হয়। ওই নারকীয় হামলায় আট বেসামরিক লোক নিহত হন। পাশাপাশি শ্রীলংকা ক্রিকেট দলের ক্রিকেটার-স্টাফসহ সাতজন আহত হন। তারপর থেকে পাকিস্তান সফরের আগ্রহ হারায় টেস্ট খেলুড়ে দলগুলো। সবশেষ ২০১৭ সালের অক্টোবরে লাহোরে একটি টি-২০ ম্যাচ খেলে শ্রীলংকা।

এদিকে আসন্ন সফর নিয়ে এক নিরাপত্তা বিষয়ক সভায় শ্রীলংকার ক্রিকেট বোর্ড (এসএলসি) জানিয়েছে নতুন তথ্য । আসন্ন পাকিস্তান সফরে যাচ্ছেন না টি-২০ অধিনায়ক লাসিথ মালিঙ্গা , সাবেক অধিনায়ক এঞ্জেলো ম্যাথিউজ , দীনেশ চান্দিমাল , সুরাঙ্গা লাকমাল , দ্বিমুথ করুনারত্নে , থিসারা পেরেরা , আকিলা ধনঞ্জয়া , ধনঞ্জয়া ডি সিলভা , কুশল পেরেরা আর নিরোশান ডিকওয়ালা । এরা প্রত্যেকেই শ্রীলংকা জাতীয় দলের প্রায় নিয়মিত মুখ । তারমানে হচ্ছে পাকিস্তান সফরে শ্রীলংকা যাচ্ছে আসলে দ্বিতীয় সারির দল নিয়ে ।

শ্রীলংকা ক্রিকেট বোর্ড জানিয়েছে , পাকিস্তান সফরে যাওয়ার জন্য কোন ক্রিকেটারকে বাড়তি চাপ দেওয়া হবে না । তারা ইচ্ছে করলে নিজেদের প্রত্যাহার করে নিতে পারেন দল থেকে । এই ব্যাপারে খেলোয়াড়দের সিদ্ধান্ত মেনে নেবে ক্রিকেট বোর্ড ।

আহাস/ক্রী/০০৫