Download WordPress Themes, Happy Birthday Wishes

রিয়েলকে ধ্বংস করলেন ডি মারিয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

হার দিয়েই ২০১৯-২০ মৌসুমের উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগ শুরু করল রিয়েল মাদ্রিদ । আসরের সর্বাধিক ১৩ বারের চ্যাম্পিয়নরা গ্রুপ পর্বে নিজেদের প্রথম প্রথম ম্যাচেই হেরেছে ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কাছে । ম্যাচে জোড়া গোল করে পিএসজির জয়ের নায়ক আরজেন্তাইন আনহেল ডি মারিয়া ।

বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচ খেলতে পিএসজির মাঠ পার্ক ডি প্রিন্সেসে গিয়েছিল রিয়েল মাদ্রিদ । নিজেদের মাঠে পিএসজি ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের দলকে ।

রিয়েল মাদ্রিদের বিপক্ষে পিএসজির আক্রমণভাগের মুল তিন খেলোয়াড় নেইমার জুনিয়র , কিলিয়ান এমবাপ্পে আর এডিসন কাভানি ছিলেন না । কিন্তু এদের অনুপস্থিতি একেবারেই টের পেতে দেন নি ডি মারিয়া ।

খেলার ১৪ মিনিটে হুয়ান বের্নাতের পাস থেকে ডি বক্সের মধ্যে কোনাকুনি শটে গোল করেন ডি মারিয়া ।

৩৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে নেয়া দারুণ এক শটে আবারও গোল করেন ডি মারিয়া । তাতে ২-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক পিএসজি ।

এই গোলের পরমুহূর্তে বল জালে জড়িয়েছিলেন গ্যারেথ বেল । কিন্তু হ্যান্ডবলের কারণে সেই গোল বাতিল হয় । প্রথমে রেফারি গোলের সিদ্ধান্ত দিয়েছিলেন । কিন্তু পিএসজি খেলোয়াড়দের প্রতিবাদে ভিডিও রিভিউর (ভিএআর) সাহায্য নেন তিনি । তাতে পরিস্কার ধরা পড়ে বেলের হ্যান্ডবল ।

খেলার দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে রিয়েলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বেলজিয়ান ডিফেন্ডার থমাস মুনিয়ের । তাতে ৩-০ গোলের দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে থমাস টুসেলের শিষ্যরা ।

২০১৭-১৮ মৌসুমে প্রতিযোগিতাটির হ্যাটট্রিক শিরোপা জয়ের পথে শেষ ষোলোয় পিএসজিকে দুই লেগেই হারিয়েছিল রিয়াল। এবার হলো তিক্ত অভিজ্ঞতা। দারুণ এক জয়ে মধুর প্রতিশোধ নিল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

এই গ্রুপের আরেক ম্যাচে বেলজিয়ামের দল ক্লাব ব্রুজের মাঠে গোলশূন্য ড্র করেছে তুরস্কের গ্যালাটেসারয়ের সাথে ।

আহাস/ক্রী/০০২