Download WordPress Themes, Happy Birthday Wishes

রশিদ খানের ফাইনাল শেষ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শেষ হয়েছে বাংলাদেশে চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজের লীগ পর্ব । এখন অপেক্ষা শুধু শিরোপা লড়াইয়ের । আগামী মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) স্বাগতিক বাংলাদেশ আর আফগানিস্তানের মধ্যে অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল । ঢাকার মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায় ।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত রবিন লীগের শেষ ম্যাচে বাংলাদেশ ৪ উইকেটে হারিয়েছে আফগানিস্তানকে । টানা দুই জয়ের পর আসরে আফগানিস্তানের এটি দ্বিতীয় পরাজয় । অন্যদিকে বাংলাদেশ পেয়েছে চার ম্যাচে তিন জয় । আগের দেখায় ঢাকায় বাংলাদেশকে হারিয়েছিল আফগানিস্তান ।

এদিকে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে হারের সাথে সাথে আফগানিস্তান শিবিরের জন্য এসেছে আরও একটি দুঃসংবাদ । হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন দলের অধিনায়ক রশিদ খান । ফলে তার ফাইনাল খেলা নিয়ে দেখা দিয়েছে শংকা ।

রশিদের ইনজুরি নিয়ে আফগানিস্তান দলের ম্যানেজার নাজিম জার আব্দুর রহিম জাই জানিয়েছেন, রোববার ও সোমবার রশিদ খানকে পর্যবেক্ষণে রাখা হবে। মঙ্গলবার শেষ মুহূর্ত পর্যন্ত তারা রশিদের জন্য অপেক্ষা করবে।

তবে আফগানিস্তান দলের ভেতরের খবর , আগামী মঙ্গলবারের ফাইনালে রশিদের খেলার সম্ভাবনা খুব কম ।

বাংলাদেশের ইনিংসের অষ্টম ওভারে একটি রান বাঁচাতে দৌড়াচ্ছিলেন রশিদ খান । সেই সময়েই হ্যামস্ট্রিংয়ে টান পড়ে তার । ফিজিওর সাথে পরবর্তীতে মাঠ ছেড়ে যান এই লেগ স্পিনার ।

চার ওভার পরেই অবশ্য আবার মাঠে ফেরেন রশিদ । চেয়েছিলেন বোলিং করতেও । কিন্তু কিন্তু অনফিল্ডে সময় না দেওয়ায় আম্পায়ার তাকে বোলিংয়ের অনুমতি দেননি।

দুই ওভার পর রশিদ খান বোলিংয়ে ফেরেন। ততক্ষণে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে। কিন্তু পা খুঁড়িয়ে খুঁড়িয়ে বোলিংয়ে ফিরে রশিদ প্রথম ওভারেই পেয়ে যান সাফল্য। মাহমুদউল্লাহকে এলবিডব্লিউ করান। এক ওভার পর তার শিকার আফিফ হোসেন।

দ্রুত দুই উইকেট নিয়ে বাংলাদেশেকে চাপে ফেলেছিলেন। যদিও তার বোলিংয়ের শেষটা ভালো হয়নি। তার করা ইনিংসের ১৮তম ওভার থেকে ১৮ রান আদায় করে বাংলাদেশ। মোসাদ্দেক চার মারার পর সাকিব পরপর দুই বলে চার, ছক্কা আদায় করেন। এরপর সহজেই জয় পায় বাংলাদেশ।

ম্যাচের শেষে আফগানিস্তানের ম্যানেজার রহিম জাই জানান , ‘ আমি নিশ্চিত না । ফাইনালে রশিদ খেলবে কিনা এটা দুই একদিন পর বোঝা যাবে । আমাদের হাতে সময় আছে দুই-তিনদিন । এই সময়ে সেরে উঠলে রাশিদ খান খেলছেন । সে আমাদের অধিনায়ক আর সেরা খেলোয়াড় । তাকে ছাড়া খেলতে চাই না । আমরা শেষ মুহূর্ত পর্যন্ত রশিদের জন্য অপেক্ষা করব । কিন্তু খেলার মত ফিট না থাকলে তো আর কিছু করার নেই ! ‘

আহাস/ক্রী/০০৪