Download WordPress Themes, Happy Birthday Wishes

মাশরাফির জন্য সুসংবাদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দেশের জনপ্রিয় ঘরোয়া টি-২০ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) নিয়ে জমে উঠেছে দারুণ নাটক । ফ্রেঞ্চাইজিদের সাথে চুক্তি শেষ হয়ে যাওয়া আর নতুন চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় ভেস্তে যেতে বসেছে আগামী বিপিএল । বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এমন পরিস্থিতিতে ফ্রেঞ্চাইজিদের বাদ দিয়ে নিজেদের ব্যবস্থায় আগামী বিপিএল আয়োজনের ঘোষণা দিয়েছে ।

বিসিবির দেয়া তথ্যমতে , আগামী ডিসেম্বরে সপ্তম বিপিএল অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে । বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে হতে চলেছে এই আয়োজন । এসব তথ্য বুধবার জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ।

এদিকে পাপন আরও জানিয়েছেন , বিপিএলে আজীবন আইকন খেলোয়াড় হিসেবে বিবেচিত হবেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা । অর্থাৎ বিপিএলে যতদিন খেলবেন মাশরাফি , ততদিন তিনি আইকনের মর্যাদা পাবেন ।

বিপিএলের ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি সর্বশেষ রংপুর রাইডার্সের অধিনায়ক এবং আইকন ছিলেন । কিন্তু সম্প্রতি ঢাকা ডাইমাইটস ছেড়ে রংপুরে যোগ দিয়েছেন সাকিব আল হাসান । যদিও বিসিবি’র সাথে ফ্রেঞ্চাইজিদের চুক্তি শেষ হয়ে যাওয়ায় সাকিবের রংপুরে যোগ দেয়া নিয়ে সৃষ্টি হয়েছে জটিলতা ।

তবে রংপুর যে কোন অবস্থাতেই সাকবকে ছাড়বে না , এটা নিশ্চিত । যে কারণে মাশরাফির আইকন থাকবে কি না সে ব্যাপারে তৈরি হয় ধোঁয়াশা। গুঞ্জন ওঠে জাতীয় দল থেকে অবসর নিলে বিপিএলে আর আইকন হিসেবে থাকবেন না মাশরাফী।

বুধবার মাশরাফীর আইকন থাকার ব্যাপারটি নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘অবসর নিলেও মাশরাফী যতদিন বিপিএল খেলবে, ততদিন আইকন থাকবে।’

অন্যদিকে চট্টগ্রামে একমাত্র টেস্টে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। ম্যাচে চার স্পিনার নিয়ে মাঠে নামেন সাকিব। পেসার ছাড়া মাঠে নামায় প্রশ্ন উঠেছে সাকিবের একাদশ বাছাই নিয়ে। এ প্রসঙ্গে পাপন মাশরাফী ও সাকিবের অধিনায়কত্বের তুলনা করে পাপন বলেন, ‘মাশরাফি চায় ৪ পেসার নিয়ে খেলতে আর সাকিব চায় স্পিন নিয়ে খেলতে।’

আহাস/ক্রী/০০৬