Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্যাটে বলে একাই লড়াই করলেন সাকিব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) প্রথম খেলতে নেমেই ঝড় তুলেছেন সাকিব আল হাসান । যদিও দলকে পারেন নি জেতাতে । সাকিবের দল বার্বাডোস ট্রিডেন্টস অবিশ্বাস্য ম্যাচে ১ রানে হেরে গেছে সেইন্ট কিটস এন্ড ন্যাভিস প্যাট্রিয়টের কাছে ।

রবিবার বার্বাডোসের মাঠ ব্রিজটাউনের কেনিংটন ওভালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৯ রান তোলে বার্বাডোস । জবাবে বার্বাডোস শেষ বলে অল আউট হয় ১৪৮ রানে ।

টার্গেট তাড়ায় দলীয় ১৫ রানেই প্রথম উইকেট হারায় ম্যাচের স্বাগতিক বার্বাডোস । ১২ বলে একটি করে চার আর ছক্কায় ১৩ রান করে ফেরেন ওপেনার জনসন চার্লস ।

এরপরেই মাঠে নামেন সাকিব । এলেক্স হেইলসের সাথে দ্বিতীয় উইকেটে যোগ করেন ৪১ রান । ইংলিশ ক্রিকেটার হেইলস ২২ বলে ১৯ রান করেন দুইটি চার আর একটি ছক্কায় ।

সাকিবের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৮ রান । তিনি খেলেছেন ২৫ বল । মেরেছেন তিনটি চারের সাথে একটি ছক্কা ।

সাকিবের বিদায়ের পর একের পর উইকেট হারায় বার্বাডোস । এই সময় হাল ধরেন রেমন রেইফার । তিনি খেলেছেন মাত্র ১৮ বলে ৩৪ রানের অসামান্য এক ইনিংস । তার ব্যাট থেকে আসে তিনটি ছক্কা । শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১২ রান । কিন্তু শেষ ওভারের দ্বিতীয় বলে ফিরে যান তিনি । তার আগের বলেই ছক্কা হাঁকিয়েছিলেন রেইফার ।

তার আগে ফিরে যান ৯ বলে ৯ রান করা হেইডেন ওয়ালশ । শেষ জুটি চেমার হোল্ডার আর হ্যারি গার্নে শেষ চার বলে নিতে পেরেছেন মাত্র দুই রান । যেখানে জয়ের জন্য দরকার ছিল চার রান । ফলে ১ রানের কষ্টদায়ক হার নিয়ে মাঠে ছাড়ে বার্বাডোস ।

শেলডন কর্টরেল আর অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট নিয়েছেন জয়ী দলের হয়ে তিনটি করে উইকেট ।

এর আগে সাকিব চার ওভারে একটি মেইডেনসহ ১৪ রান দিয়ে নেন একটি উইকেট । তার টাইট বোলিং বড় হতে দেয় নি সেইন্ট কিটসের ইনিংস । পরে ব্যাট হাতেও করেন দলীয় সর্বোচ্চ । কিন্তু অন্যদের ব্যর্থতায় দলকে মেনে নিতে হয়েছে পরাজয় । একা আর কি করবেন সাকিব !

আহাস/ক্রী/০০৬