Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের বিপক্ষে নেই ভারতের দুই সেরা তারকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী নভেম্বরে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল । স্বাগতিকদের বিপক্ষে এই সফরে দুইটি টেস্ট আর তিনটি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা । যদিও এই সিরিজে ভারতের হয়ে মাঠে নামা হচ্ছে না দলের অন্যতম দুই বড় তারকা মহেন্দ্র সিং ধোনি আর জাশপ্রিত বুমরাহর ।

সম্প্রতি মারাত্মক ইনজুরিতে পড়েছেন ভারতের সেরা পেসার বুমরাহ । পিঠের ইনজুরিতে সফররত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ থেকে ছিটকে পড়েছেন আগেই । এবার জানা গেছে , এক মাস পর অনুষ্ঠিতব্য বাংলাদেশের বিপক্ষেও খেলা সম্ভব না এই পেসারের ।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে , কমপক্ষে দুই মাস মাঠের বাইরে থাকতে হবে বুমরাহকে । যার মানে তিনি নিশ্চিতভাবেই মিস করছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজ ।

এদিকে ভারতীয় বেশ কিছু গণমাধ্যম দাবী করেছেন বুমরাহ পিঠের নিচের অংশের ইনজুরির জন্য দায়ী তার অস্বাভাবিক বোলিং অ্যাকশন। আর সেই সাথে তারা দুষেছেন ভারতীয় ক্রিকেটারদের অতিরিক্ত পরিশ্রমকেও। তবে এসব কিছুকে উড়িয়ে দিয়েছেন সাবেক ভারতীয় পেসার আশিস নেহরা।

এদিকে টেস্ট দল থেকে অবসর নেয়া ভারতের সাবেক অধিনায়ক ধোনি খেলছেন না বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে । ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের পর থেকেই ধোনি জাতীয় দলের বাইরে আছেন । জাতীয় দল থেকে ছুটি নিয়ে যোগ দিয়েছেন ভারতীয় আর্মির বিশেষ দায়িত্বে ।

ধোনির ভারতীয় দলে না থাকা নিয়ে চলছে অনেক আলোচনা । অনেকেই সম্ভাবনা দেখছেন ভারতীয় দলে আর ফিরছেন না ধোনি । অর্থাৎ অবসরে যাচ্ছেন তিনি ।

যদিও এই বিষয়ে বিসিসিআই’র একটি সূত্রের দাবি, এমন কিছুই নয়। ধোনিকে আসলে বিরতি দেয়া হয়েছে, বাদ দেয়া হয়নি। ২০১৯ বিশ্বকাপের সময়েই নাকি চোটে পড়েছিলেন এই ব্যাটসম্যান, যে চোট এখনও ভোগাচ্ছে।

বিসিসিআই’র ওই সূত্র ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’কে জানিয়েছে, ধোনি বিশ্বকাপে পিঠের চোট নিয়েই খেলতে গিয়েছিলেন, সেটা আস্তে আস্তে বেড়েছে। আর বিশ্বকাপ চলার সময় নতুন করে আবার কব্জির ইনজুরিতে পড়েন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বিশ্বকাপের পর ভারতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি ধোনি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজেও ছিলেন না। থাকছেন না বাংলাদেশের বিপক্ষেও ।

বাংলাদেশ আর ভারতের মধ্যকার তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে ৪ নভেম্বর । । আর দুই ম্যাচ টেস্ট শুরু হবে সে মাসেরই ১৪ তারিখ।

আহাস/ক্রী/০০৭