Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানের ওয়ানডে স্কোয়াডে অনেক চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মাসেই পাকিস্তান সফরে আসছে শ্রীলংকা জাতীয় ক্রিকেট দল । এই সফরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে আর টি-২০ ম্যাচ খেলবে শ্রীলংকা । শুরুতেই অনুষ্ঠিতব্য ওয়ানডে সিরিজের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ।

শনিবার পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ আর প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক ঘোষণা করেছেন ওয়ানডে স্কোয়াড । যেখানে অনুমিতভাবেই জায়গা হয় নি দুই অভিজ্ঞ অল রাউন্ডার মোহাম্মদ হাফিজ আর শোয়েব মালিকের । মালিক অবশ্য ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নিয়েছেন । তারা দুইজনেই এই মুহূর্তে খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল)

পাকিস্তানের জাতীয় দলে ফিরেছেন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ , উইকেট কিপার মোহাম্মদ রিজওয়ান আর স্পিন অল রাউন্ডার মোহাম্মদ নাওয়াজ । দলে আরও ফিরেছেন আবিদ আলি এবং উসমান খান শেনওয়ারি।

এছাড়া স্কোয়াডে ঠাঁই হয়নি আহমেদ শেহজাদ, উমর আকমল ও ফাহিম আশরাফের। ২০ সদস্যের প্রাথমিক দলে ছিলেন এ ত্রয়ী।

দলের অধিনায়ক হিসেবে থাকছেন সরফরাজ আহমেদ আর তার সহকারী বাবর আজম ।

আগামী ২৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলংকা। পরে ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। তিনটি ম্যাচই হবে করাচি জাতীয় স্টেডিয়াম। ৫ অক্টোবর গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। শেষ হবে ৯ অক্টোবর। তিনটি ম্যাচই হবে লাহোর স্টেডিয়ামে।

ওয়ানডে সিরিজে পাকিস্তান স্কোয়াড

সরফরাজ আহমেদ (অধিনায়ক-উইকেটরক্ষক), বাবর আজম (সহঅধিনায়ক), আবিদ আলি, আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

আহাস/ক্রী/০০৮