Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন যোগ হলেন পাঁচজন , বাদ পড়লেন সৌম্যসহ অনেকেই !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজ দেশের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজের মাঝপথে বাংলাদেশ দলে এসেছে বড় পরিবর্তন । জিম্বাবুয়ের বিপক্ষে জয় দিয়ে সিরিজ সিরিজ শুরুর পর আফগানিস্তানের কাছে রবিবার হেরেছে বাংলাদেশ । তাতে সিরিজের দ্বিতীয় পর্বের স্কোয়াডে বড় পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

সোমবার ত্রিদেশীয় টি-২০ সিরিজের দ্বিতীয় পর্বের জন্য নতুন করে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি । নতুন স্কোয়াডে জায়গা হয় নি অভিজ্ঞ সৌম্য সরকারের । এছাড়াও সিরিজে প্রথম ডাক পাওয়া ইয়াসিন আরাফাত মিশুকে বাদ দেয়া হয়েছে । বাদ পড়েছেন দ্বিতীয় ম্যাচের আগে ডাক পাওয়া আবু হায়দার রনি আর তরুণ স্পিনার মেহেদী হাসানও ।

দলের পরিবর্তনে কপাল খুলেছে পেসার শফিউল ইসলাম, রুবেল হোসেন ও নাজমুল হাসান শান্ত। এরা সবাই দ্বিতীয় পর্বের স্কোয়াডের অংশ হিসেবে যাচ্ছেন চট্টগ্রামে ।

ইতোমধ্যে ২ টেস্ট ও ৩ ওয়ানডে খেলা নাজমুল হোসেন শান্তকে বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে সৌম্যের জায়গায় নেয়া হয়েছে।

চমক এখানেই শেষ না । এবারই সিনিয়রদের ব্যর্থতায় জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাঁহাতি ওপেনার নাঈম শেখ এবং লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব । তবে নতুনদের মধ্যে আগামী দুই ম্যাচে একাদশে কারও জায়গা হয় কিনা সেটা এখনও নিশ্চিত নয়। কারণ, প্রথম দুই ম্যাচে দলে জায়গা করে নিলেও মেহেদি আর ইয়াসিনের সময় কেটেছে সাইডবেঞ্চেই। তাই বিসিবির পাইপলাইন থেকে উঠে আসা নাঈম ও আমিনুলকেও যে এখন শুধু অপেক্ষাই করে যেতে হবে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দীন, নাঈম শেখ, আমিনুল বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।

আহাস/ক্রী/০০৬