Download WordPress Themes, Happy Birthday Wishes

তিন নতুন মুখ নিয়ে ব্রাজিলের স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জুলাইয়ে ব্রাজিল নিজ দেশের মাটিতে জয় করে কোপা আমেরিকার শিরোপা । কিন্তু চলতি মাসে আন্তর্জাতিক ফুটবলে তাদের সময়টা একেবারেই ভাল যায় নি । সেপ্টেম্বরে প্রীতি ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করার পর হেরে যায় পেরুর কাছে । ফলে ফিফা র‍্যাংকিংয়ের দুই থেকে তিনে নেমে গেছে ব্রাজিল ।

এই মাসে আর কোন প্রীতি ম্যাচ নেই ব্রাজিলের । তবে আগামী অক্টোবরে আফ্রিকার দেশ নাইজেরিয়া আর সেনেগালের বিপক্ষে দুইটি ম্যাচ খেলবে সেলেকাওরা । শুক্রবার আসন্ন দুইটি প্রীতি ম্যাচের জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিল কোচ টিটে ।

ব্রাজিলের ঘোষিত স্কোয়াডে জায়গা হয় নি রিয়েল মাদ্রিদের তারকা মার্সেলোর । এছাড়া আরেক মাদ্রিদ উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র জায়গা হারিয়েছেন । চলতি মাসেই পেরুর বিপক্ষে অভিষেক হয়েছিল আলোচিত এই ফুটবলারের । কিন্তু সেই হারের ম্যাচে সবাইকে হতাশ করেন ভিনিসিয়াস ।

ব্রাজিল জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পাওয়া তিনজন হলেন- অ্যাথলেটিকো পারানানসের গোলরক্ষক অ্যানেরবার সান্তোস, অ্যাটলেটিকো মাদ্রিদের ফুলব্যাক রেনান লোদি ও গ্রেমির মিডফিল্ডার ম্যাথিউস হেনরিক।

এছাড়া দলে ফিরেছেন গ্যাব্রিয়েল জেসুস। নিষেধাজ্ঞার কারণে এ মাসের শুরুতে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারেননি ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড।

এই দলে আরও আছেন গ্যাব্রিয়েল বারবোসা । ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামিঙ্গোতে খেলা এই ফরোয়ার্ড তিন বছর পর আবার ডাক পেলেন জাতীয় দলে । ২০১৬ সালে রিও অলিম্পিকের সোনাজয়ী ব্রাজিল দলে ছিলেন তিনি নেইমার আর জেসুসদের সাথে । 

সিঙ্গাপুরে আগামী ১০ অক্টোবর সেনেগাল ও ১৩ অক্টোবর নাইজেরিয়ার বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিল দল:

গোলরক্ষক: এডারসন, ওয়েভারটন, সান্তোস

ডিফেন্ডার: দানি আলভেজ, রেনান লোদি, অ্যালেক্স সান্দ্রো, রদ্রিগো চাইও, মার্কিনিওস, থিয়াগো সিলভা, এডার মিলিতাও, দানিলো 

মিডফিল্ডার:  ক্যাসিমিরো ,  ম্যাথিউস হেনরিক, আর্থার, ফ্যাবিনহো, লুকাস পাকেতা,  ফিলিপ্পে কুটিনিও 

ফরোয়ার্ড: রবার্তো ফিরমিনিও , নেইমার জুনিয়র , রিচার্লিসন, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল বারবোসা, এভারটন।

আহাস/ক্রী/০০৬