Download WordPress Themes, Happy Birthday Wishes

তাসকিনের জন্য দুঃসংবাদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

তাসকিন আহমেদের সময়টা আসলেই খারাপ যাচ্ছে না । একের পর এক ইনজুরিতে বারবার বাঁধাগ্রস্ত হচ্ছে এই তরুণ পেসারের ক্যারিয়ার । যে কারণে সম্ভাবনা থাকা স্বত্বেও জাতীয় দলে থিতু হতে পারছেন না তিনি ।

এই মুহূর্তে বাংলাদেশের ক্রিকেটাররা দারুণ ব্যস্ত । কেউ খেলছেন জাতীয় দলে । কেউবা আবার বিদেশ সফর করছেন ‘এ’ দল কিংবা ২৩ ব দলের হয়ে । কিন্তু ব্যতিক্রম তাসকিন । দুর্ভাগ্য তাকে টেনে নিয়ে ফেলেছে মাঠের বাইরে ।

এই মুহূর্তে ইনজুরিতে মাঠের বাইরে রয়েছেন তাসকিন আবারও । যদিও নিজেকে ফিট করে তোলার জন্য যথাসাধ্য চেষ্টা করে চলেছেন তিনি । কিন্তু তাসকিনের জন্য দুঃসংবাদ হচ্ছে , আর কিছুদিন পরেই শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) খেলা হচ্ছে না তার ।

৫ অক্টোবর থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। এবারের আসরটি জাতীয় দলে থাকা আর জাতীয় দলে ঢোকার প্রত্যাশায় থাকা ক্রিকেটারদের জন্য দারুণ গুরুত্বপূর্ণ । কারণ আগামী নভেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ । সেই সফরের দল গঠনে জাতীয় ক্রিকেট লীগের দিকে কড়া নজর রাখবে বিসিবি । ফলে জাতীয় ক্রিকেটাররা এবার দারুণ সিরিয়াস এই লীগ নিয়ে ।

কিন্তু তাসকিনের পক্ষে সেই লড়াইয়ে নামা হচ্ছে না বলে জানিয়েছেন বিসিবি’র চিকিৎসক দেবাশিস চৌধুরী , ‘ তাসকিন তিন সপ্তাহ বিশ্রাম নেয়ার পর বোলিং শুরু করতে পারবে। এরপরই আমরা বুঝতে পারবো। এনসিএল খেলার সিদ্ধান্তটা ওকে নিতে হবে। কেমন বোধ করছে সেটা সে বলতে পারবে ভালো। যদি অল্প ব্যথাও লাগে তাহলে আমরা ওকে নিয়ে ঝুঁকি নিব না। যদি ফিট হয় ভারত সফরের জন্য তাকে পাওয়া যেতে পারে।’

অর্থাৎ তাসকিন এই মুহূর্তে ঝুঁকিতে আছেন । আর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো , ‘তাসকিন কবে নাগাদ মাঠে ফিরবে সেটা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। বিষয়টি নিয়ে খোলামেলা কিছু বলতে চাচ্ছি না। আমি নিজেও তার চোটের গভীরতা বুঝে উঠতে পারছি না।’

দক্ষিণ আফ্রিকার ফিজিও’র কথায় স্পষ্ট , আরও বেশ কিছুদিন মাঠের বাইরেই থাকতে হচ্ছে তাসকিনকে । খুব সহসাই খেলায় ফেরা হচ্ছে না তার ।

আহাস/ক্রী/০০৮