Download WordPress Themes, Happy Birthday Wishes

কিনের আহ্বান উপেক্ষা করে নতুন রেকর্ড গড়লেন রোনালদো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মঙ্গলবার রাতে ইউরো-২০২০ বাছাই পর্বে দারুণ জয় পেয়েছে পর্তুগাল । নিজেদের গ্রুপ ম্যাচে বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগাল ৫-১ গোলে হারিয়েছে লিথুনিয়াকে । এবারের বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে ড্র করার পর টানা দুই জয় পেয়েছে ইউরোপের সেলেকাওরা ।

লিথুনিয়ার বিপক্ষে জয়ের ম্যাচে একাই চার গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো । সেই সাথে আধুনিক ফুটবলের সম্রাট গড়েছেন নতুন ইউরোপিয়ান রেকর্ড । ইউরোপের বাছাই পর্বে রোনালদো এই নিয়ে করলেন সর্বোচ্চ ২৫ গোল । ভেঙ্গেছেন ২৩ গোল করা আয়ারল্যান্ডের তারকা ফরোয়ার্ড রবি কিনের রেকর্ড ।

মজার ব্যাপার হচ্ছে , লিথুনিয়ার বিপক্ষে ম্যাচের আগে রবি কিন টুইট করেছিলেন রোনালদোর উদ্যেশ্যে । আহ্বান জানিয়েছিলেন তার রেকর্ড না ভাঙ্গার জন্য ।

মজার ছলে করা টুইটে কিন লেখেন , ‘ তোমার নামের পাশে অনেক রেকর্ড আছে , ক্রিস্টিয়ানো ! এই রেকর্ডটা ছেড়ে দাও ! ‘

বলা বাহুল্য , পাঁচটি ব্যালন ডি অর আর দুইটি ফিফা বিশ্বসেরা খেতাব জেতা গ্রহের একমাত্র ফুটবলার রোনালদো সেই আহ্বানে সাড়া দেন নি । নিজের মত করে  জ্বলে উঠে তিনি ঠিকই ভেঙ্গে দিয়েছেন কিনের রেকর্ড । এই বিষয়ে তিনি কিনের রেকর্ডের প্রতি  কোন সমবেদনা দেখান নি !

রেকর্ড ভাঙ্গার পর কিন অবশ্য  অভিনন্দন জানাতে ভোলেন নি সিআর-সেভেনকে । 

নিজের ক্যারিয়ারে দেশ আর ক্লাব মিলিয়ে ১৫০টি ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে গোল করার অনন্য কৃতিত্ব দেখিয়েছেন রোনালদো ।

পর্তুগালের মহাতারকা রোনালদো এই নিয়ে  আন্তর্জাতিক ফুটবলে করেছেন ৯৩ গোল । আর মাত্র সাত গোল হলেই ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে তিনি গড়বেন আন্তর্জাতিক গোলের সেঞ্চুরির  অনন্য  রেকর্ড ।

১০৯ গোল আন্তর্জাতিক গোল নিয়ে সর্বকালের সেরা গোলদাতার তালিকার শীর্ষে আছেন ইরানের কিংবদন্তী স্ট্রাইকার আলী দাইয়ি । আর মাত্র ১৬ গোল হলেই সেই রেকর্ড ছুঁয়ে ফেলবেন রোনালদো ।

আহাস/ক্রী/০০৩