Download WordPress Themes, Happy Birthday Wishes

কর্নওয়ালের দানবীয় ব্যাটিংয়ে হারলো গেইলরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কিছুদিন আগেই ক্রিকেট ইতিজাসের সবচেয়ে মোটা ক্রিকেটার হিসেবে জাতীয় দলে খেলে বিশ্বরেকর্ড গড়েছেন রাখিম কর্নওয়াল । টেস্টে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বোলিং অল রাইন্ডার হয়ে খেলা সেই রাখিম এখন হয়ে উঠেছেন পুরোদস্তুর টি-২০ ব্যাটসম্যান । তাও কিনা আবার ওপেনার ! চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) সেইন্ট লুসিয়া জুকসের হয়ে প্রতিদিন ওপেনার হিসেবে আলো ছড়াচ্ছেন তিনি । আর শুক্রবার (১৩ সেপ্টেম্বর) তো ব্যাট হাতে তিনি কাঁপিয়ে দিয়েছেন ক্রিস গেইলের জ্যামাইকা তালাওয়াশকে । বিশালদেহের কর্নওয়ালের দানবীয় ব্যাটিংয়ে সেইন্ট লুসিয়া ৫ উইকেটে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জ্যামাইকাকে ।

শুক্রবার বাংলাদেশ সময় ভোরে কিংস্টনের স্যাবিনা পার্কে শুরু হওয়া ম্যাচের শুরুতে ব্যাট করে জ্যামাইকা তোলে ২০ ওভারে পাঁচ উইকেটে ১৭০ রানের বড় স্কোর । জবাবে মাত্র ১৬.৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় ১৭১ রান তুলে নেয় সেইন্ট লুসিয়া পাঁচ উইকেটের খরচায় ।

টার্গেট তাড়ায় আন্দ্রে ফ্লেচার আর রাখিম কর্নওয়াল মাত্র ৫২ বলে গড়েন ১১১ রানের উদ্বোধনী জুটি । জ্যামাইকা বোলারদের উপর ঝড় বইয়ে দেয়া কর্নওয়াল করেন মাত্র ৩০ বলে ৭৫ রান । তার ইনিংসে ছিল চারটি চারের সাথে আটটি ছক্কা ।

নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম দুইটি চার আর একটি ছক্কায় করেন ২০ বলে ২৫ রান ।

অধিনায়ক ড্যারেন স্যামি ৫ বলে ৫ রান করে আউট হয়েছেন ।

ক্যারিবিয়ান ওপেনার আন্দ্রে ফ্লেচার অপরাজিত থাকেন ৪৭ রানে । এই উইকেট কিপারের ৩৬ বলের ইনিংসে ছিল দুইটি চার আর তিনটি ছক্কা ।

শ্রীলংকার থিসারা পেরেরা পাঁচ বলে একটি করে চার আর ছক্কায় ১১ রান করে অপরাজিত থেকে যান ।

জ্যামাইকার হয়ে ওশানে থমাস তিনটি উইকেট নিলেও দলের হার তাতে আটকায় নি ।

এর আগে জ্যামাইকার হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেছেন ওপেনার গ্লেন ফিলিপস । তিনি খেলেছেন ৩৪ বল । মেরেছেন আটটি চার আর একটি ছক্কা ।

আরেক ওপেনার ‘ইউনিভার্সেল বস’ ক্রিস গেইল ফিরে যান কোন রান না করেই । আগের ম্যাচে সেঞ্চুরি করা গেইল মেরেছেন ‘গোল্ডেন ডাক’ ।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান এসেছে রভম্যান পাওয়েলের ব্যাট থেকে । তার ২২ বলের ইনিংসে ছিল একটি চারের সাথে পাঁচটি ছক্কা । কিন্তু এসব কিছুই শেষ পর্যন্ত কাজে আসে নি কর্নওয়ালের দাপটে । ম্যাচের সেরাও হয়েছেন এই কর্নওয়াল ।

চলতি সিপিএলে দারুণ ঝামেলায় থাকা জ্যামাইকা টিন ম্যাচের সব কটিতে হেরে পয়েন্ট টেবিলে সবার নীচে আছে । অন্যদিকে তৃতীয় ম্যাচে প্রথম জয়ের মুখ দেখা সেইন্ট লুসিয়া উঠে এসেছে তিনে ।

আহাস/ক্রী/০০৩