Download WordPress Themes, Happy Birthday Wishes

এবার ঠিকই বার্বাডোসকে জেতালেন সাকিব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) নিজের প্রথম ম্যাচেই ব্যাটে বলে বার্বাডোস ট্রিডেন্টসের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন সাকিব আল হাসান । কিন্তু দুর্ভাগ্য সেই ম্যাচে বার্বাডোস মাত্র ১ রানে হেরে গিয়েছিল সেইন্ট কিটসের কাছে । তবে একদিন পরে ঠিকই সাকিব পেলেন জয়ের দেখা । আর এবারেও ব্যাটে বলে ভালই অবদান রেখেছেন বিশ্বসেরা এই অল রাউন্ডার ।

রবিবার বার্বাডোস ২৪ রানে হারিয়েছে সেইন্ট লুসিয়া জুক্সকে । এই জয়ে সাকিবের দলের প্লে-অফে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে ।

নিজেদের মাঠ ব্রিজটাউনের কেনসিংটন ওভালে শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪১ রান তোলে বার্বাডোস । জবাবে আট বল বাকী থাকতেই ১১৪ রানে অল আউট হয়েছে সেইন্ট লুসিয়া ।

টস জিতে ব্যাট করতে নামা বার্বাডোস শুরুতেই ধাক্কা খায় এলেক্স হেইলসকে হারিয়ে । কোন রান না করেই ফেরেন এই ইংলিশ ওপেনার ।

দ্বিতীয় উইকেটে সাকিব পরিস্থিতি সামাল দেন আরেক ওপেনার জনসন চার্লসকে নিয়ে । দুইজনে মিলে যোগ করেন মুল্যবান ৬২ রান । ম্যাচের সেরা জুটিতে সাকিবের অবদান ছিল ২২ রান । ২১ বল খেলে তিনি মেরেছেন দুইটি চার ।

চার্লসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৭ রান । তার ৩৬ বলের ইনিংসে ছিল চারটি চার আর দুইটি ছক্কা ।

এছাড়া অপরাজিত ২৭ রান করেছেন জাস্টিন গ্রিভস । ২৮ বল খেলে তিনি মেরেছেন দুইটি চার ।

টার্গেট তাড়ায় নামা সেইন্ট লুসিয়ার বিরুদ্ধে বল হাতে জ্বলে ওঠেন বার্বাডোস বোলাররা । চার উইকেট নিয়ে ম্যাচের সেরা ছিলেন হেইডেন ওয়ালশ । তিন উইকেট পান হ্যারি গার্নে ।

আর সাকিব আল হাসান চার ওভারে ২০ রান দিয়ে নেন একটি উইকেট ।

সেইন্ট লুসিয়ার হয়ে সবচেয়ে বেশী ২৫ রান আসে কলিন ইনগ্রামের ব্যাট থেকে ।

এই জয়ে নয় ম্যাচে আট পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে বার্বাডোস । অন্যদিকে হেরে যাওয়া সেইন্ট লুসিয়া ১০ ম্যাচে সাত পয়েন্ট নিয়ে নেমে গেছে পাঁচে । তাদের জন্য শেষ হয়ে গেছে প্লে-অফে খেলার সব আশা ।

আহাস/ক্রী/০০৩