Download WordPress Themes, Happy Birthday Wishes

অবশেষে জয়ের মুখ দেখলো বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শেষ দিক থেকে আফগানিস্তান টেস্ট পর্যন্ত বাংলাদেশ যেন ভুলেই গিয়েছিল জিততে । তবে ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে তিন উইকেটের জয়ে বাংলাদেশ পেয়েছে ভুলতে যাওয়া জয়ের স্বাদ । দারুণ চাপের মধ্যে বাংলাদেশকে শ্বাসরুদ্ধকর জয় এনে দিয়েছেন দুই তরুণ অল রাউন্ডার আফিফ হোসেন ধ্রুব আর মোসাদ্দেক হোসেন সৈকত ।

শুক্রবার মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি বৃষ্টির কারণে নেমে আসে ১৮ ওভারে । ম্যাচের শুরুতে ব্যাট করে সফরকারী জিম্বাবুয়ে তোলে ১৮ ওভারে পাঁচ উইকেটে ১৪৪ রান । ২ বল বাকী থাকতে সাত উইকেটের খরচায় ১৪৮ রান করে জয় পায় বাংলাদেশ ।

টার্গেট তাড়ায় ভালই শুরু করেছিলেন লিটন দাস । তিনি ১৪ বলে একটি করে চার ছক্কায় করেছেন ১৯ রান ।

তবে বাকী টপ অর্ডারের ব্যর্থতা ছিল লজ্জার । সৌম্য সরকার ৪ , অধিনায়ক সাকিব আল হাসান ১ , মুশফিকুর রহিম শুন্য রানে ফিরে যান ।

এরপর দুই অংকের রান করেন মাহামুদুল্লাহ ১৪ আর সাব্বির রহমান ১৫ । ফলে ৬০ রানে ছয় উইকেট হারিয়ে বাংলাদেশ দল ছিল আরেকটি পরাজয়ের অপেক্ষায় ।

তবে ভিন্ন ভাবনা ছিল আফিফ আর মোসাদ্দেকের মনে । তারা দুইজন ম্যাচ বের করে আনেন দুর্দান্ত সাহসিকতায় । তারা দুইজন মাত্র ৪৭ বলে গড়েন ৮২ রানের জুটি । মাত্র দ্বিতীয় আন্তর্জাতিক টি-২০ খেলতে নামা আফিফ করেন ২৬ বলে ৫২ রান । দুইশত গড়ে তার ইনিংসে ছিল আটটি চার আর একটি ছক্কা ।

আফিফ যখন আউট হয়েছেন ,দল তখন জয় থেকে মাত্র ৩ রান দূরে ।

মোসাদ্দেক অবশ্য অপরাজিত থেকে যান ৩০ রান করে । তার ২৪ বলের ইনিংসে ছিল দুইটি ছক্কা ।

আফিফ আর মোসাদ্দেকের ব্যাটিংয়ে শেষ চার-পাঁচ ওভারে এলোমেলো হয়ে যায় জিম্বাবুয়ের ফিল্ডিং । এই সময় একাধিক মিসফিল্ড আর একটি রান আউটের সুযোগ মিস করে অতিথিরা । যা বাংলাদেশের জয় সহজ করে ।

২ বলে একটি চারে ৬ রান করে অপরাজিত থাকা সাইফউদ্দিন শেষ কাজটুকু সারেন ।

জিম্বাবুয়ের হয়ে কাইল জার্ভিস , তেন্দাই চেতারা আর নেভিল মাদজিভা পেয়েছেন দুইটি করে উইকেট ।

এর আগে জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেছেন রায়ান বার্ল । তিনি ৩২ বলের অপরাজিত ইনিংসে মেরেছেন পাঁচটি চার আর চারটি ছক্কা । বাংলাদশের অধিনায়ক সাকিবের এক ওভার থেকেই তিনি তুলে নেন ৩০ রান ।

ম্যাচের সেরা হয়েছেন আফিফ ।

আহাস/ক্রী/০১০