Download WordPress Themes, Happy Birthday Wishes

অবশেষে জয়ের মুখ দেখলো গেইলের জ্যামাইকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) প্রথম চার ম্যাচেই হেরেছিল বর্তমান চ্যাম্পিয়ন জ্যামাইকা তালাওয়াশ । কিন্তু পঞ্চম ম্যাচে এসে ক্রিস গেইলের দল চার উইকেটের জয় তুলে নিয়েছে বার্বাডোস ট্রিডেন্টসের বিপক্ষে । নিজেদের তৃতীয় ম্যাচে বার্বাডোস দেখেছে দ্বিতীয় হারের মুখ ।

সোমবার অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করা বার্বাডোস নির্ধারিত ২০ ওভারে তোলে ৯ উইকেটে ১৪০ রান । জবাবে ৯ বল বাকী থাকতেই ছয় উইকেটের খরচায় ১৪৫ তুলে নেয় জ্যামাইকা ।

নিজেদের ঘরের মাঠ স্যাবিনা পার্কে টার্গেট তাড়ায় দলকে ৪৮ রানের উদ্বোধনী জুটি এনে দেন ক্রিস গেইল আর গ্লেইন ফিলিপ্স । ১৫ বলে চারটি চার আর একটি ছক্কায় ২৮ রান করেন উইকেট কিপার ফিলিপ্স ।

১৯ বলে একটি চার আর দুইটি ছক্কায় ২২ রান করে বিদায় নেন গেইল ।

এদিন গেইলের বদলে অধিনায়কের দায়িত্ব পাওয়া চ্যাডউইক ওয়াল্টন ছিলেন জয়ের নায়ক । তিনি করেছেন অপরাজিত ৫১ রান । তার ৪২ বলের ইনিংসে ছিল একটি চার । আর ছক্কা ছিল পাঁচটি ।

শেষের দিকে ছয় নাম্বার ব্যাটসম্যান জ্যাভেল গ্লেন মাত্র ১২ বলে করেছেন ২৭ রান । যা দলের জয়ে রেখেছে বড় ভুমিকা । তার ইনিংসে ছিল একটি চারের সাথে তিনটি ছক্কা ।

বার্বাডোসের অধিনায়ক জেসন হোল্ডার আর হেইডেন ওয়ালশ নিয়েছেন দুইটি উইকেট ।

এর আগে বার্বাডোসের অ্যাশলে নার্সের ব্যাট থেকে আসে ৩৭ রান । এছাড়া ৩১ রান করেছেন জেপি ডুমিনি । কিন্তু অন্যদের ব্যর্থতায় দল পায় নি জয়ের জন্য প্রয়োজনীয় পুঁজি ।

জ্যামাইকার আফগান বোলার জহির খান তিন উইকেট নিয়ে ছিলেন সবচেয়ে সফল ।

আহাস/ক্রী/০০৩